অভ্যন্তরীণ বিষয়ে কোনো বিদেশি শক্তির নাক গলানোর সুযোগ নেই

নগর আওয়ামী লীগের শান্তি সমাবেশে নাছির

আজাদী প্রতিবেদন | শনিবার , ২০ মে, ২০২৩ at ৬:১৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কোনও বিদেশি প্রভুর প্রেসক্রিপশনে নয়, ক্ষমতায় কে আসবে বা কে যাবে তা এদেশের জনগণ তাদের ভোটাধিকারের মাধ্যমে নির্ধারণ করে দেবে। ক্ষমতাধর বিদেশি রাষ্ট্রগুলোর মনে রাখা উচিত বাংলাদেশ একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র। দেশের অভ্যন্তরীণ বিষয়ে কোনও বিদেশি শক্তির নাক গলানোর সুযোগ নেই। ক্ষমতাধর একটি দেশ বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি দেখে হতবাক। এটা তাদের সহ্য হচ্ছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় থাকুক ওই দেশটি চায় না। এই ক্ষমতাধর দেশটির চরিত্র ও ভূমিকা কারো অজানা নয়। গতকাল শুক্রবার বিকেলে জেলা পরিষদ চত্বরে বিএনপি জামাতের নৈরাজ্য ও নাশকতা বিরোধী শান্তি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন এ কথা বলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীনের সভাপতিত্বে এ শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। আগামী ২৩ ও ২৮ মে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী বৃহৎ পরিসরে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেয়া হয়। সমাবেশে নোমান আল মাহমুদ এমপি বলেন, আমরা শান্তি চাই। নাশকতা ও নৈরাজ্য চাই না। এবার রাজপথে শুধু সমাবেশ করে নয়, প্রতিটি ইউনিটে, ওয়ার্ডে ও থানায় নাশকতা নৈরাজ্যকারীদের সর্বশক্তি দিয়ে প্রতিহত করা হবে।

সভাপতির বক্তব্যে মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, বিএনপি জামাত বুঝে গেছে শেখ হাসিনা বেঁচে থাকলে এদেশকে তাদের এজেন্ডা অনুযায়ী পাকিস্তান বানানো যাবে না। এটা বিএনপি জামাতের মাথাব্যথার বড় কারণ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত শান্তি সমাবেশে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, উপদেষ্টা মন্ডলীর সদস্য সফর আলী, কার্যনির্বাহী সদস্য আবুল মনছুর, এড. কামাল উদ্দীন আহমেদ, জাফর আলম চৌধুরী, রোটারিয়ান মো. ইলিয়াছ, . নেছার উদ্দীন আহমেদ মঞ্জু, বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের সিদ্দিক আলম, ওয়ার্ড আওয়ামী লীগের সামশুল আলম, মোজাহেরুল আলম চৌধুরী, ইদ্রিস কাজেমী, এড. আইয়ুব খান, ইকবাল চৌধুরী, আবুল হাসেম বাবুল, স্বপন কুমার মজুমদার, শেখ সরওয়ার্দী, আবু তৈয়ব সিদ্দিকী, ফয়জুল্লাহ বাহাদুর, সাইফুল আলম বাবু, ইউনিট আওয়ামী লীগের নিজাম উদ্দীন, ওয়াহিদ চৌধুরী মুক্তি। সভামঞ্চে উপস্থিত ছিলেনউপদেষ্টা শেখ মোঃ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সম্পাদক মন্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মো. হোসেন, হাজী জহুর আহমদ, দিদারুল আলম চৌধুরী, জোবাইরা নার্গিস খান, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধমান নিয়ন্ত্রণ প্রতিষ্ঠানের ‘মান’ নিয়ে প্রশ্ন
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা