অবশেষে দখলমুক্ত হল চরণদ্বীপের ফুটপাত

৯ ব্যক্তিকে ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা

বোয়ালখালী প্রতিনিধি | শুক্রবার , ২৭ জানুয়ারি, ২০২৩ at ১০:২০ পূর্বাহ্ণ

অবশেষে দখলমুক্ত হলো বোয়ালখালী উপজেলার চরণদ্বীপ এলাকার ফুটপাতগুলো। গতকাল বৃহস্পতিবার দুপুরে মোবাইল কোর্ট চালিয়ে অবৈধ দখলদার উচ্ছেদ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুন। এ সময় ৯ জন অবৈধ দখলদারকে উচ্ছেদ করে ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা করে আদালত।

 

জানা যায়, উপজেলার সড়ক ও উপ সড়কগুলো এমনিতেই সরু। এর উপর প্রভাবশালীদের সহযোগিতায় একটি অসাধুচক্র দীর্ঘদিন যাবত তা দখলে নিয়ে অবৈধভাবে নানারকম ব্যবসা পরিচালনা করে আসছিল। এতে করে পথচারী লোকজন, স্কুলকলেজের ছাত্রছাত্রী, এমনকি মুমূর্ষু রোগী পরিবহনে বেকায়দায় পড়তে হয়। এ নিয়ে দখলদালদের সঙ্গে প্রায়ই বাকবিতণ্ডা হত পথচারীদের।

এ নিয়ে বিভিন্ন মহলের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় চৌধুরীর হাট এলাকার নুরুল আলমকে ২ হাজার টাকা, আবদুর রহিমকে ২ হাজার টাকা, মো. ওয়াসিমকে ৩ হাজার টাকা, হাসান তারেককে ২ হাজার টাকা, আবুল মনসুরকে ১০ হাজার টাকা, চরণদ্বীপ এলাকার এনামুল হককে ৮ হাজার টাকা, হাজী আহমদ নবীকে ১০ হাজার টাকা, মো. আয়ুব খানকে ৫ হাজার টাকা এবং মো. জয়নাল আবেদীন সুমনকে ৮০ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুন বলেন, ফুটপাত দখলে নিয়ে অবৈধ ব্যবসার মাধ্যমে জনগণের চলাচলে বিঘ্ন হয় এমন কাজ কাউকে করতে দেয়া হবে না। প্রয়োজনে জনস্বার্থে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

পূর্ববর্তী নিবন্ধআজ টিআইসিতে নারীস্বরের কবিতা পাঠ ও রবীন্দ্রনাথের গান
পরবর্তী নিবন্ধজাতীয় সমাজ কল্যাণ পরিচালনা পর্ষদের সদস্য হলেন মমতাজ খান