অপহৃত রিকশাচালক হাটহাজারীতে উদ্ধার

আট অপহরণকারী গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৭ জানুয়ারি, ২০২৩ at ৮:৫১ পূর্বাহ্ণ

নগরীর হালিশহরের বাসা থেকে বের হয়ে অপহরণের শিকার রিকশা চালককে হাটহাজারীর বারৈহাট এলাকা থেকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় অপহরণ চক্রের কাছে আগে থেকে বন্দি আরও একজনকে উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে অপহরণের সঙ্গে জড়িত আট সদস্যকে। গত বুধবার গভীর রাতে র‌্যাব, চট্টগ্রামের একটি বিশেষ টিম এ অভিযান চালায়।

গ্রেপ্তার আটজন হলেন শাহাদাৎ হোসেন চৌধুরী প্রকাশ কালু চেয়ারম্যান (৬৮), মো. খোকন (৩২), মো. আলাউদ্দিন (৩৭), মো. ইউসুফ (৩৬), শহিদুল্লাহ রাজু (৩৩), মো. নাজিম (৩৬), মো. জহিরুল ইসলাম (৪৮) এবং মো. সেলিম (৫১)। র‌্যাব জানায়, অপহৃত রিকশাচালক নগরীর উত্তর হালিশহর এলাকায় বাসা ভাড়া নিয়ে পরিবারসহ বসবাস করতেন।

গত ২০ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভিকটিম রিকশা নিয়ে বাসা থেকে বের হয়। দীর্ঘসময় অতিবাহিত হলেও ফিরে না আসায় পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোঁজ করেও কোনো সন্ধান পায়নি। পরে ভিকটিমের বাবা হালিশহর থানায় একটি হারানো জিডি করেন। পরদিন ভিকটিমের বাবার মোবাইলে অজ্ঞাতনামা ব্যক্তি ফোন করে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে এবং চাঁদার টাকা না দিলে ভিকটিমকে মেরে ফেলার ভয়ভীতি ও হুমকি দেয়।

ভিকটিমের বাবা গরীব এবং চাঁদা দেওয়ার মত সামর্থ্য না থাকায় ছেলের জীবন নিয়ে চিন্তিত হয়ে পরে বিষয়টি র‌্যাবকে অবহিত করেন। এরপর অপহৃত ভিকটিমকে উদ্ধার এবং অপহরণের সঙ্গে জড়িত আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হয়ে। বুধবার রাত ২টার দিকে হাটহাজারী থানার বারৈহাট এলাকার একটি ভাড়া ঘর থেকে অপহৃত ভিকটিমসহ মোট দুই ভিকটিমকে পায়ে লোহার শিকল এবং হাত বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়। একইসঙ্গে অপহরণকারী চক্রের ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, দীর্ঘদিন ধরে তারা পরস্পর যোগসাজশে বিভিন্ন এলাকা থেকে শিশুসহ নানান বয়সের লোকজনকে অপহরণ করে আটকে রাখে। পরে তাদের পায়ে শিকল বেঁধে মারধর করত এবং ভিকটিমদের পরিবারের কাছে বিভিন্ন অংকের মুক্তিপণ দাবি করতো। এছাড়া ভিকটিমদের পরিবারের থেকে মুক্তিপণ আদায় করার পরও ভিকটিমদের না ছেড়ে খালি স্ট্যাম্পে স্বাক্ষর নিত।

মধ্যযুগীয় কায়দায় দুর্গম পাহাড়ি এলাকায় অবস্থিত ইটভাটায় জবরদস্তিমূলকভাবে কাজ করাত। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনির্মাণ ব্যয় নিয়ে দুই প্রতিষ্ঠানের বিরোধ
পরবর্তী নিবন্ধজামায়াতের ১০৯ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন