অপর্যাপ্ত পানি সরবরাহ ও ভুতুড়ে বিলসহ নানা অভিযোগ গ্রাহকের

ওয়াসা এমডিকে দ্রুত ব্যবস্থা নেওয়ার আহ্বান সুজনের

| বৃহস্পতিবার , ১০ নভেম্বর, ২০২২ at ১০:০৩ পূর্বাহ্ণ

ভুতুড়ে বিল, অপর্যাপ্ত পানি সরবরাহ, ডিজিটাল প্রি-পেইড মিটার স্থাপনসহ গ্রাহকের নানা অভিযোগ সমূহ দ্রুত সমাধান করার জন্য ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম ফজলুল্লাহ’র প্রতি দাবি জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। গতকাল বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ দাবি জানান।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর চট্টগ্রামের জনগণের কাছে সুপেয় পানি পৌঁছে দিতে বিশাল অংকের টাকার বরাদ্দ প্রদান করেছেন। হাজার হাজার কোটি টাকা ব্যয়ে নতুন পানি শোধনাগার প্রকল্প গ্রহণ এবং প্রকল্পসমূহের জন্য প্রয়োজনীয় অর্থের সংস্থানও করেছেন তিনি। মূলত নগরীর আগামী দিনের গুরুত্ব বিবেচনা করে নগরবাসীর কাছে সুপেয় পানি সরবরাহ ছিল এসব প্রকল্পের মূল উদ্দেশ্য।

কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্যি যে মহানগরীর অনেক গ্রাহকই এসব প্রাপ্য সেবা থেকে বঞ্চিত রয়েছে বছরের পর বছর। গ্রাহকসেবায় এখনো পুরোপুরি সন্তুষ্টি অর্জন করতে পারেনি চট্টগ্রাম ওয়াসা। প্রায়শই গ্রাহকরা পানিতে নোংরা এবং ময়লা পাওয়ার অভিযোগ করেন। সংযোগ থাকা সত্ত্বেও অনেক এলাকায় নিয়মিত পানি পৌঁছায় না। অনেক এলাকায় ওয়াসার সংযোগ লাইনও এখনো পৌঁছায়নি। আবার পানির বিল দিতে গিয়েও গ্রাহকদের ভোগান্তি পোহাতে হয়। মূলত গড় বিল পদ্ধতির কারণেই এসব ভোগান্তি বলে গ্রাহকের অভিযোগ। গ্রাহকদের অভিযোগসমূহ দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তির জন্য ওয়াসার এমডি এ কে এম ফজলুল্লাহ-কে মনোযোগী হওয়ার আহ্বান জানান খোরশেদ আলম সুজন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ৬ কোটি ৮ লাখ টাকার উন্নয়ন কাজ বাস্তবায়নের সুপারিশ প্রণয়ন
পরবর্তী নিবন্ধজাতীয় সংবিধান দিবসে ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রামের সভা