অনূর্ধ্ব-১৮ ক্রিকেটের বিভাগীয় ফাইনালে চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২৮ জানুয়ারি, ২০২২ at ৮:২০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত অনূর্ধ্ব১৮ ক্রিকেট টুর্নামেন্টের বিভাগীয় ফাইনালে উঠেছে চট্টগ্রাম জেলা দল। গতকাল মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত বিভাগীয় সেমিফাইনালে চট্টগ্রাম জেলা দল তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ন এক ম্যাচে সুনামগঞ্জ জেলা দলকে ১০ রানে পরাজিত করে বিভাগীয় ফাইনালে জায়গা করে নেয়। দারুন উত্তেজনাপূর্ন এই ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমেছিল চট্টগ্রাম জেলা দল। মাঠ খেলার অনুপযোগী থাকায় র্নিধারিত ৫০ ওভারের ম্যাচটি নেমে আসে ২৫ ওভারে। কিন্তু ব্যাট করতে নামা চট্টগ্রাম জেলা দলের ব্যাটসম্যানদের পড়তে হয় এমদাদুল হক সানির বোলিং তোপের মুখে। শুরু থেকেই আঘাত হানে সানি। তবে সাব্বির এবং সুহাদ এলাহিনের ব্যাটে চড়ে র্নিধারিত ২৫ ওভারে ৮ উইকেটে ১২২ রান সংগ্রহ করে। সাব্বির ৪৮ বলে করে ৩৯ রান। আর এলাহিন ৩১ বলে করে ৩৮ রান। এছাড়া নওশাদ ২৮ বলে করেন ২৬ রান। বাকি ব্যাটসম্যানদের কেউই দুই অংকের ঘরে যেতে পারেনি। সুনামগঞ্জ জেলা দলের পক্ষে এমদাদুল হক সানি ১৬ রানে নিয়েছে ৫ উইকেট। এছাড়া ২টি উইকেট নিয়েছে ইমরান।

১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই চট্টগ্রামের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এর মুখে পড়ে সুনামগঞ্জ জেলা দলের ব্যাটসম্যানরা। তবে একাই লড়াই করছিল শাকিল। এই তরুন ৪২ বলে ৪৭ রান করে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেনি। শেষ পর্যন্ত ২৫ ওভারে ৯ উইকেটে ১১২ রানে থামে সুনামগঞ্জের ইনিংস। আর তাতেই চট্টগ্রামের জয় নিশ্চিত হয়ে যায় ১০ রানে। সে সাথে ফাইনালও। সুনামগঞ্জের পক্ষে প্লাবন ২৫ এবং সানি ২৬ রান ছাড়া বাকি কেউ দুই অংকের ঘরে যেতে পারেনি।

চট্টগ্রাম জেলা দলের পক্ষে ২টি করে উইকেট নিয়েছে রাজিন, শাহীন এবং সুমন। একটি উইকেট নিয়েছে ওয়াকি। উল্লেখ্য জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে বিভাগীয় পর্যায়ের সেমিফাইনালে খেলতে গেছে চট্টগ্রাম জেলা দল। দলের ম্যানেজার শাহ পরান নিশান জানান তার দলের ছেলেরা খুব ভাল ক্রিকেট খেলেছে। ফাইনালেও খেলোয়াড়দের কাছ থেকে এ ধরনের পারফরম্যান্স আশা করছেন তিনি। তিনি শিরোপা জয়ের ব্যাপারে দারুন আশাবাদী।

পূর্ববর্তী নিবন্ধহাসপাতালে পরীমনি
পরবর্তী নিবন্ধশতদল ক্লাব এবং উল্লাস ক্লাবের জয়