অধ্যাপক সাইদা হত্যায় গ্রেপ্তার আসামি রিমান্ডে

| রবিবার , ১৬ জানুয়ারি, ২০২২ at ৭:০১ পূর্বাহ্ণ

গাজীপুর সিটি কর্পোরেশনের পানিশাইল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফারকে (৭১) হত্যার ঘটনায় গ্রেপ্তার আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল শনিবার সকালে মামলার তদন্ত কর্মকর্তা কাশিমপুর থানার এসআই দীপঙ্কর রায় আদালতে তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন। গাজীপুর মেট্রোপলিটন আদালতের বিচারক মেহেদি পাবেল নিহত অধ্যাপকের বাড়ির নির্মাণকাজের রাজমিস্ত্রি গ্রেপ্তার আনারুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। খবর বাংলানিউজের।
গত শুক্রবার পাইনশাইল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবাসন প্রকল্পের ঝোঁপের ভেতর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ওই অধ্যাপকের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ছিলেন। তার স্বামী প্রয়াত কিবরিয়াউল খালেকও ঢাকা বিশ্ববিদ্যালয়ে একজন শিক্ষক ছিলেন। অধ্যাপক সাইদা ২০১৬ সালে অবসরে যান।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ী জোনের সহকারী কমিশনার আবু সায়েম নয়ন জানান, অধ্যাপক সাইদা গাফফার কাশিমপুরের পাইনশাইল এলাকায় ভাড়া বাসায় থেকে ওই এলাকায় অবস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবাসন প্রকল্পে নিজেদের বাড়ি নির্মাণের কাজ করাচ্ছিলেন। গত ১১ জানুয়ারি সন্ধ্যার পর থেকে তার পরিবারের লোকজন মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে পাচ্ছিলেন না। পর দিন ১২ জানুয়ারি তার মেয়ে সাহিদা আফরিন কাশিমপুর থানায় জিডি করেন।
সহকারী কমিশনার আরও জানান, ওই শিক্ষিকার বাড়ির রাজমিস্ত্রি গ্রেপ্তার আনারুল ১১ জানুয়ারি কাজ শেষে আনারুল ও তার সহকারীরা সবাই প্রকল্প এলাকা ত্যাগ করেন। পরদিন সহকর্মীরা কাজে যোগ দিলেও আনারুল অনুপস্থিত ছিলেন। তদন্তের এক পর্যায়ে আনারুলকে সন্দেহ হলে তার মোবাইল ট্র্যাকিং করে গত বৃহস্পতিবার রাতে গাইবান্ধা থেকে তাকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে শুক্রবার সকালে প্রকল্প এলাকার ঝোঁপের ভেতর থেকে সাইদা গাফফারের মরদেহ উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনারুল স্বীকার করেন, গত ১১ জানুয়ারি বিকেলে কাজ শেষে অধ্যাপক সাইদা গাফফার বাসায় ফিরছিলেন। এ সময় আনারুল প্রকল্পের ভেতরে নির্জন এলাকায় সাইদা গাফফারের সঙ্গে থাকা টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। তিনি চিৎকার করলে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যান।

পূর্ববর্তী নিবন্ধঅসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে সরকার -মোছলেম উদ্দিন
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়ে সাড়ে ৫ শতাধিক