অক্সিজেন-হাটহাজারী আজ গ্যাস থাকবে না ১২ ঘণ্টা

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩১ অক্টোবর, ২০২১ at ১০:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনে পরিচালিত সিডিএর মেগা প্রকল্পের কাজের কারণে আজ সকাল ১১টা থেকে ১২ ঘণ্টা গ্যাস থাকবে না নগরীর অক্সিজেন মোড় হতে হাটহাজারী পর্যন্ত বিস্তৃর্ণ এলাকায়। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড কর্তৃক পরিচালিত ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতাধীন নগরীর অক্সিজেন মোড়ে নির্মাণাধীন বক্স কালভার্টের এলাইনমেন্টে কেজিডিসিএলের বিদ্যমান ৮ ইঞ্চি ব্যাসের ১০ বার উচ্চচাপ এবং ৪ ইঞ্চি ব্যাসের ৪ বার চাপবিশিষ্ট বিতরণ লাইন ডাইভারশন এবং উঁচুকরণ কাজের জন্য ওই এলাকাতে রাত ১১টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নগরীর অঙিজেন মোড় হতে রউফাবাদ, চট্টগ্রাম সেনানিবাস (বালুচড়া অংশ) ও বালুচড়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা, আমান বাজার, চৌধুরী হাট, ফতেয়াবাদ, এগার মাইল, হাটহাজারী উপজেলাসহ সংলগ্ন এলাকাগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।
এ বিষয়ে সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, অঙিজেন মোড়ে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় একটি কালভার্ট নির্মাণ কাজের কারণে কর্ণফুলী গ্যাসের একটি সঞ্চালন লাইন সরাতে হচ্ছে। যে কারণে এটি দিয়ে যে সমস্ত এলাকার গ্যাস সঞ্চালন হয়, সে সমস্ত এলাকাতে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হচ্ছে। সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত বলা হলেও কাজ শেষ হলে আরও আগেও গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়ে যেতে পারে।

পূর্ববর্তী নিবন্ধকাগতিয়া গাউছুল আজম দরবারের ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল
পরবর্তী নিবন্ধঅপরাধ নির্মূলে পুলিশ-জনতা একসাথে কাজ করতে হবে