স্মার্ট শ্রমিক সমাজ গড়ে তুলতে প্রয়োজন সুদৃঢ় ঐক্য

শ্রমিক লীগের আলোচনা সভায় আ জ ম নাছির

| রবিবার , ৫ মে, ২০২৪ at ১০:৪৫ পূর্বাহ্ণ

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ... নাছির উদ্দীন বলেছেন, দেশের শ্রমিক শ্রেণি যুগ যুগ ধরে নানাভাবে শাসক ও শোষক গোষ্ঠী দ্বারা নিপীড়িতনির্যাতিত হয়ে আসছে। তাই বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশে প্রধানমন্ত্রী হিসেবে আন্তর্জাতিক ফোরামে বলেছিলেন, পৃথিবী আজ দুইভাগে বিভক্ত। একপক্ষে শোষক ও আরেকপক্ষে শোষিতরা। আমি শোষিতের পক্ষে।

গতকাল শনিবার নগরীর ইন্টারন্যাশনাল কনভেশন সেন্টারে ঐতিহাসিক মে দিবস পালন উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের উদ্যোগে আলোচনা সভায় এসব কথা বলেন। শ্রমিক অধিকার আইন বাস্তবায়নে ত্যাগী ও পরীক্ষিত নেতৃত্বের কোন বিকল্প নেই জানিয়ে আ... নাছির উদ্দীন বলেন, আজকের বাস্তবতায় শ্রমিক সংগঠন সিবিএননসিবিএ সহ দর কষাকষি এজেন্ডদের মধ্যে যারা নেতৃত্ব দিচ্ছেন বড় অংশ সুবিধাভোগী এবং নিজের স্বার্থ উদ্ধারে তারা আপোষ করেন। এধরণের নেতৃত্ব দ্বারা কখনো শ্রমিক শ্রেণির মুক্তি অর্জন সম্ভব নয়। শোষিতের মুক্তির স্বপ্ন পূরণ বাস্তবায়ন করতে হলে সুদৃঢ় ঐক্যের ভিত্তিতে স্মার্ট শ্রমিক সমাজ গড়ে তুলতে হবে।

মো. ইয়াকুবের সভাপতিত্বে ও কিরন হোসেন মিলন, উজ্জ্বল বিশ্বাস ও মো. আলমগীরের যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য নঈম উদ্দীন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নোমান আল মাহমুদ, জাতীয় শ্রমিক কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সফর আলী, ইঞ্জিনিয়ার বিজয় কৃষান চৌধুরী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লন, মো. আলী আকবর, রুবা আহসান চৌধুরী, রুকসানা পারভিন, নাসরিন আক্তার নাহিদা ও কামাল উদ্দীন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ থেকে সিঙ্গাপুরে সবজি, ফলমূল ও মাছ রপ্তানির সম্ভাবনা রয়েছে
পরবর্তী নিবন্ধমুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করা হবে