সুষ্ঠু নির্বাচনে সাংবাদিকরা ভ্যানগার্ড হিসেবে দায়িত্ব পালন করেন

নিউজ নেটওয়ার্কের প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৩০ নভেম্বর, ২০২৩ at ১০:৫৩ পূর্বাহ্ণ

একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন চট্টগ্রামে অনুষ্ঠিত ‘ইলেকশন রিপোর্টিং’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার বক্তারা।

তারা বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানে সাংবাদিকেরা ভ্যানগার্ড হিসেবে দায়িত্ব পালন করেন। বক্তারা প্রার্থীদের স্বচ্ছতা, আইনশৃঙ্খলা বাহিনীর নিরপেক্ষতা বজায় রাখার ক্ষেত্রে সাংবাদিকদের তীক্ষ্ণ নজরদারীতেই ভালো একটি নির্বাচন সম্পন্ন হতে পারে বলে মন্তব্য করেন। বক্তারা দেশে গণতান্ত্রিক ধারার উন্নয়নে তথা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সাংবাদিকদের দায়িত্বশীল এবং সঠিক তথ্য উপাত্ত ভিত্তিক প্রতিবেদন প্রকাশের উপরও গুরুত্বারোপ করেন।

নগরীর আগ্রাবাদস্থ একটি হোটেলে নিউজ নেটওয়ার্ক আয়োজিত তিন দিনব্যাপী এই প্রশিক্ষণে সিনিয়র সাংবাদিকরা অংশ নেন। এতে প্রশিক্ষক ছিলেন এসোসিয়েটেট প্রেস অব আমেরিকা (এপি) বাংলাদেশ ব্যুরো প্রধান জুলহাস আলম, নিউজ নেটওয়ার্কের কোঅডিনেটর জিয়াউর রহমান ও অধ্যাপক সামসাদ সাত্তার। গতকাল বুধবার সন্ধ্যায় প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও সিইও শহীদুজ্জামান। প্রশিক্ষণ কর্মশালার সমন্বয়ক ছিলেন ডেইলি লাইফের সম্পাদক ওসমান গনি মনসুর। প্রশিক্ষণ গ্রহণকারীদের মধ্যে সাংবাদিক শামসুল হক হায়দরী, এফ এম মিজানুর রহমান ও শারমিন রীমা বক্তব্য রাখেন। কর্মশালায় ঢাকা ও চট্টগ্রামের প্রধান প্রধান দৈনিক ও জাতীয় ভিত্তিক টেলিভিশন ও অনলাইন পোর্টালের ২০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

পূর্ববর্তী নিবন্ধমহানগর মহিলা আ.লীগের ক্যাম্পেইনার প্রশিক্ষণ
পরবর্তী নিবন্ধপাহাড়তলী বাজার মসজিদ রোডের উন্নয়ন কাজ উদ্বোধন