সীতাকুণ্ডে বিএনপির বিরুদ্ধে চার মামলা, আসামি ৩৯৮

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর, ২০২২ at ২:২০ অপরাহ্ণ

পুলিশের কাজে বাধা দেওয়া, সরকারি সম্পত্তি বিনষ্ট ও সড়কে ককটেল বিস্ফোরণ করার অভিযোগে বিএনপির প্রায় ৩৯৮ নেতাকর্মীর বিরুদ্ধে চারটি মামলা দায়ের করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (৩১ আগস্ট) রাতে সীতাকুণ্ড থানার উপপরিদর্শক নির্মল ত্রিপুরা ও এমরান হোসেন বাদী হয়ে এসব মামলা করেন।

জানা গেছে, জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি, ভোলায় পুলিশের গুলিতে দুই নেতার মৃত্যুর প্রতিবাদে গত মঙ্গলবার বিকেলে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে সীতাকুণ্ড উপজেলা বিএনপি। এ সময় বিএনপি নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের চেষ্টা করলে স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। মিছিল থেকে একাধিক ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।

পরে পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে ইটপাটকেল ছোড়ে ও সরকারি কাজে বাধা দেয়। এ সময় ইটপাটকেলের আঘাতে পুলিশের (সরকারি) সম্পদের ক্ষতি হয়েছে।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, এ ঘটনায় তাদের বিরুদ্ধে চারটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় এজাহারনামীয় ৪৮ জনসহ অজ্ঞাত ৩৫০ ব্যক্তিকে আসামি করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে নতুন ৭ জনের করোনা শনাক্ত
পরবর্তী নিবন্ধনারায়ণগঞ্জে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নিহত