সাতকানিয়ায় যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় দুই আসামি গ্রেপ্তার

সাতকানিয়া প্রতিনিধি | শুক্রবার , ১ মার্চ, ২০২৪ at ৫:৪২ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় ঘর থেকে ডেকে নিয়ে গিয়ে মো. সাহাব উদ্দিন নামে এক যুবককে গাছের বাটাম দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন মো. শহীদ প্রকাশ পা কাটা শহীদ (৪০) ও মো. আবদুল আজিজ (৩৬)। গ্রেপ্তারদের দেয়া তথ্যের ভিত্তিতে হত্যার ঘটনায় ব্যবহৃত গাছের বাটামগুলো উদ্ধার করা হয়েছে। গত বুধবার পার্বত্য জেলা বান্দরবান ও সাতকানিয়ায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গত শুক্রবার সকালে মাদার্শা ইউনিয়নের মধ্যম মাদার্শা সাচি বেপারীর পাড়ার নুর আহমদের পুত্র মো. সাহাব উদ্দিনকে ঘর থেকে ডেকে এনে এওচিয়ার দেওদিঘী এলাকায় গাছের বাটাম দিয়ে বেধড়ক পিটিয়ে হত্যা করা হয়। পরের দিন সকালে সাতকানিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের দক্ষিন রামপুর বনিক পাড়া সুবেদার পুকুর সংলগ্ন রাস্তার পাশে বাঁশঝাড় থেকে দুই পা বাঁধা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। পরে এ ঘটনায় সাতকানিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা শাহরিন হোসেন জানান, মামলার প্রধান আসামি মো. শহীদ প্রকাশ পা কাটা শহীদ ঘটনার পর থেকে পলাতক ছিল। গত বুধবার গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বান্দরবানের কুহালং ইউনিয়নের বটতলীর গহীন পাহাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত শহীদ এওচিয়া ইউনিয়নের ছড়ার কূল ফৌজ্জার বর বাড়ির মৃত এজাহার মিয়ার পুত্র। পরে পুলিশের জিজ্ঞাসাবাদকালে শহীদের দেয়া স্বীকারোক্তি ও তথ্যের ভিত্তিতে অপর আসামি মো. আবদুল আজিজকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আজিজ মধ্যম মাদার্শা মিয়ার বাপের পাড়ার আলী হোসেনের পুত্র। পরবর্তীতে গ্রেপ্তারকৃত আসামিদের দেয়া তথ্যের ভিত্তিতে দেওদিঘী এলাকা থেকে সাহাব উদ্দিনকে পিটিয়ে হত্যার ঘটনায় ব্যবহৃত গাছের বাটাম উদ্ধার করা হয়েছে।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার জানান, গ্রেপ্তারকৃত আসামিদের গতকাল বৃহস্পতিবার আদালতে হাজির করা হলে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধবোয়ালখালীতে ট্রাফিক সংকেতযুক্ত সাইনবোর্ড চুরি