সরকারি ওষুধ চুরি চমেক হাসপাতালের কর্মচারী গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৩ জুন, ২০২২ at ৬:২৩ পূর্বাহ্ণ

সরকারি ওষুধ চুরির দায়ে গোলাম রসুল নামে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের এক কর্মচারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সরকারি স্টাফ গোলাম রসুল হাসপাতালের অপারেশন থিয়েটারে (২১নং ওয়ার্ডে) কর্মরত ছিলেন। গত মঙ্গলবার বিকেলে হাসপাতালের ৩ তলায় অপারেশন থিয়েটার থেকে বের হওয়ার পথে তাকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

এ তথ্য নিশ্চিত করে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আলম আশেক আজাদীকে বলেন, ওটি থেকে বের হওয়ার পর তাকে তল্লাশি চালানো হয়। এ সময় বেশ কিছু সরকারি ওষুধ পাওয়া যায়। পরে তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে চালান করে দেয়া হয়েছে। গ্রেপ্তার গোলাম রসুল কিছুদিন আগে ধরা পড়া ওষুধ চোর চক্রের সদস্য বলেও জানান হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ। যদিও তল্লাশীতে গোলাম রসুলের কাছে কী কী ওষুধ পাওয়া গেছে, তা বিস্তারিত জানাতে পারেননি এসআই নুরুল আলম আশেক।

প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি হাসপাতালের ২৬নং ওয়ার্ড থেকে সরকারি ওষুধ পাচারকালে মো. সৈয়দ নামে একজনকে হাতেনাতে আটক করা হয়। পরে আশু চক্রবর্তী নামে হাসপাতালের সরকারি এক কর্মচারীকেও আটক করা হয়। তার বাসা থেকেও বিপুল পরিমাণ সরকারি ওষুধ উদ্ধার করে পুলিশ। গোলাম রসুল ওই ওষুধ চোর চক্রের সদস্য বলে পুলিশ জানিয়েছে।