‘সত্য স্বীকারে’ ওবায়দুল কাদেরকে ধন্যবাদ মির্জা ফখরুলের

| শনিবার , ১৪ মে, ২০২২ at ১০:৪৫ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ‘সত্য স্বীকার করেছেন’ উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাকে ধন্যবাদ দিয়েছেন। ঠাকুরগাঁও সদরের জগন্নাথপুর ইউনিয়নের বাসুদেবপুর খাগড়াবাড়ি গ্রামে গতকাল শুক্রবার বিকালে সাংবাদিকদের সঙ্গে ফখরুল নানা প্রসঙ্গে কথা বলেন।

এ সময় মির্জা ফখরুল বলেন, আমরা সব সময় বলেছি, আওয়ামী লীগের মন্ত্রী ও তাদের দলের লোকেরা বাংলাদেশকে লুট করছে। বাংলাদেশের অর্থনীতিকে লুট করে তারা দেশকে ভঙ্গুর অর্থনীতিতে পরিণত করছে। ওবায়দুল কাদেরও একই কথা বলছেন। তাদের দলের নেতারা দুর্নীতি করে কোটি কোটি টাকা লুট করে পাচার করেছেন। খবর বিডিনিউজের।

গত বৃহস্পতিবার ফরিদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এদেশের মুক্তিযোদ্ধাদের বাঁচাতে হলে, আওয়ামী লীগকে বাঁচাতে হলে, গণতন্ত্রকে বাঁচাতে হলে, দেশের অর্জনকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে। সংগ্রামী, সৎ ও পরীক্ষিতদের নেতৃত্বে আনতে হবে। যারা নৌকার বিরোধিতা করেছে তাদেরকে কোনভাবেই নতুন কমিটিতে রাখা যাবে না। ফরিদপুরে অনেক রক্তপাত হয়েছে। আওয়ামী লীগকে ব্যবহার করে হাজার হাজার কোটি টাকা পাচার করা হয়েছে। এদেরকে চিহ্নিত করতে হবে। এর পুনরাবৃত্তি যেন আর না হয়।

ফখরুল বলেন, সত্য স্বীকার করায় আমি ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানাই। আমি ওবায়দুল কাদের সাহেবকে ধন্যবাদ জানাতে চাই কারণ তিনি সত্য উচ্চারণ করেছেন। তিনি স্বীকার করেছেন যে তার দলের নেতারা কোটি কোটি টাকা পাচার করেছে, লুট করেছে। এই লোকগুলো তাদের দলে আছে এবং সম্মেলনে এসব লোককে তিনি বাদ দিতে চান। পক্ষান্তরে তিনি লুটপাটের কথা, টাকা পাচারের কথা স্বীকার করেছেন।

আওয়ামী লীগ নেতা কাদের বিএনপি নেতাদের আন্দোলনে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগের পরামর্শও দেন বিভিন্ন বক্তব্যে। এ প্রসঙ্গে ফখরুল বলেন, এমন কথা ওবায়দুল কাদের সব সময় বলেন। কিন্তু দেখা যাচ্ছে তারাই রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ। বাংলাদেশের মানুষ জানে আওয়ামী লীগ সরকার দুর্নীতি, স্বজনপ্রীতি, টাকা পাচার ও অর্থনীতিকে ধ্বংস করে তারাই সবক্ষেত্রে ব্যর্থ হয়েছে। অবিলম্বে আওয়ামী লীগ সরকারেরই পদত্যাগ করা উচিৎ।