ষোলশহর স্টেশনে মাদকের আসরে প্রশাসনের হানা, ৩ মাদকসেবী আটক

| শনিবার , ১১ মে, ২০২৪ at ১০:০৩ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে পৃথক অভিযানে গাঁজাসহ ৩ মাদকসেবীকে আটক করা হয়েছে। এ সময় তিন মাদক সেবীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে ৩৩ গ্রাম গাঁজা ও ড্যান্ডি (এক ধরনের মাদক) জব্দ করা হয়।

১১ মে (শনিবার) বিকেলে নগরীর ২নং গেইট, ষোলশহর রেলস্টেশন ও রেললাইনের আশপাশের এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা।

যৌথ অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম চান্দগাঁও সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসানের নেতৃত্বে অভিযানে অংশ নেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিদল ও পাঁচলাইশ থানা পুলিশ।

অভিযানে আটক ব্যক্তিরা হলেন-মো. আলগীরের ছেলে রুবেল (২২), জয়নাল আবেদীনের ছেলে মোহাম্মদ জহিরুল ইসলাম (৩৬) ও মো: সুমন (৩০)। এরা সকলে নগরীর ২নং গেইট, ষোলশহর রেলস্টেশন এলাকার বাসিন্দা। অভিযানে রুবেলে কাছে আনুমানিক ১৮ গ্রাম ও জহিরুল ইসলামের কাছে ৩ গ্রাম গাঁজা এবং সুমনের কাছে ১২ গ্রাম ড্যান্ডি পাওয়া যায়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান বলেন, ‘আটক তিন মাদকসেবীরা তাদের অপরাধ স্বীকার করায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে রুবেলকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা অর্থদণ্ড, সুমন (৩০) কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ২০০ টাকা অর্থদণ্ড এবং মোহাম্মদ জহিরুল ইসলাম (৩৬)কে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ২০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরও জানান, অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় করা হয়। ধৃত আসামিদের কারা পরোয়ানামূলে কারাগারে প্রেরণ করা হয়। এবং আসামিদের কাছে প্রাপ্ত মাদক প্রকাশ্যে ঘটনাস্থলেই পুড়িয়ে বিনষ্ট করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবাক‌লিয়ায় দুই সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা