শিশু শ্রমিকের পায়ুপথে লোহার শিক : মূল আসামি গ্রেফতার

আজাদী অনলাইন | বুধবার , ২১ ফেব্রুয়ারি, ২০২৪ at ২:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের লালখান বাজার এলাকায় ১২ বছরের শিশুর পায়ুপথে রুটি বানানোর সিক ঢুকিয়ে গুরুতর আহত করার ঘটনার মূল আসামিকে গ্রেফতার করেছে খুলশী থানা পুলিশ।

এ ঘটনায় খুলশী থানায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ওই শিশুটির মা নারগিছ বেগম বাদী হয়ে খুলশী থানায় মামলাটি দায়ের করেন। এ ঘটনায় চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের ৪ নম্বার ওয়ার্ডের শিকদার বাড়ীর সাহাবউদ্দিনের ছেলে জাহেদ উল্লাহ্ বিন খালেদ (৪২) কে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ১টি লোহার শিক উদ্ধার করা হয়।

মামলার বিবরণে জানা যায়, খুলশী থানাধীন লালখান বাজার মোড়স্থ বিরিয়ানি এক্সপ্রেস নামে একটি রেস্টুরেন্টের নিচ তলায় (ভিকটিম) আব্দুর রহিম শান্ত (১২) কাজের ফাঁকে তার দাঁত দিয়ে নখ কাটতে থাকে। তখন জাহেদ উল্লাহ বিন খালেদ ওই ছেলেকে গালিগালাজ করতে থাকে।

গালিগালাজের একপর্যায়ে তার হাতে থাকা লোহার শিক দিয়ে পায়ুপথে ঢুকিয়ে দেয়। এতে সে আহত হয়।

খুলশী থানার ওসি শেখ নেয়ামত উল্লাহ বলেন, এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে নগরীর কোতোয়ালী থানাধীন আসকার দিঘীর পাড় এলাকা থেকে অভিযুক্ত জাহেদ উল্লাহ বিন খালেদকে গ্রেফতার করে। মামলাটি তদন্তাধীন বলে তিনি জানান।

উল্লেখ্য, শিশুটি মাসিক ৩ হাজার টাকা বেতনে লালখান বাজারের বিরিয়ানি এক্সপ্রেসএ চাকরি করতো। ৬-৭ দিন আগে ঘটনার পর পর দুই মাসের বেতন না দিয়ে এই শিশুকে বিদায় করে দিয়েছে বিরিয়ানি এক্সপ্রেস কতৃপক্ষ।

পূর্ববর্তী নিবন্ধরোগীর পেটে কাঁচি রেখে সেলাই করে দিলেন ডাক্তার
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে যাত্রীর তালা-ব্যাটারিতে লুকানো দেড় কেজি স্বর্ণ উদ্ধার