শিল্পকলায় গ্রুপ থিয়েটার উৎসবে উত্তরাধিকারের ফুলকুমারী মঞ্চস্থ

আজ অ্যাঁভাগার্ডের নবান্ন ফিরে আসো

রবিবার , ৮ ডিসেম্বর, ২০১৯ at ৬:২১ পূর্বাহ্ণ

জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামে গ্রুপ থিয়েটার ফোরাম আয়োজিত নাটক হোক ‘অহর্নিশ মানবিক উচ্চারণ’ শীর্ষক নাট্যোৎসবের ৭ম দিন গতকাল অতিবাহিত হয়েছে। এদিন সন্ধ্যা ৭টায় মিলনায়তনে নাটক ফুলকুমারী পরিবেশন করে উত্তরাধিকার। আমিনুর রহমান মুকুল রচিত ও মোসলেম উদ্দিন আহমেদ নির্দেশিত নাটকটি টাঙ্গাইল জেলার একটি গীতি কাহিনি নির্ভর। এ নাটকে স্রোতস্বিনী বংশাই নদীর উপকূলবর্তী নর-নারীর প্রণয়োপাখ্যান। কাজেম পাটুনীর একমাত্র কন্যা ফুলকুমারী ও জমিদার পুত্রের প্রণয়। বাধা, বিচ্ছেদ, অবশেষে এক বিরাণ ভূমিতে আবার সাক্ষাতে শোকগাঁথার করুণ পরিণতি। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন ইসরাত নুর মৌ, গৌতম চৌধুরী, রহিমা খাতুন লুনা, রাজিউল হাসান, বিটু ভৌমিক, শেখ নিয়াজ বাবু, মাহমুদ রাসেল, মঈন উদ্দিন কোহেল, পরিতোষ দাশ বিমল, গৌরি নন্দিতা, সুনয়ন দেবনাথ, জাহিদুল ইসলাম সবুজ, রমা রাউত, রোকন উদ্দিন ও গুলশান আরা বহ্নি।
সন্ধ্যা ৬টায় অনিরুদ্ধ মুক্তমঞ্চে পথনাটক সিংহাসন পরিবেশন করে অ্যাঁভাগার্ড। কাশেম আলী রানা রচিত নাটকটি নির্দেশনা দিয়েছেন শামসুল কবীর লিটন। নাট্যকর্মী দিলরুবা খানমের উপস্থাপনায় অনুষ্ঠানে উৎসব ঘোষণা পাঠ করেন নাট্যকর্মী ফারজানা মুনমুন। শুভেচ্ছা বক্তব্য রাখেন নাট্যজন অসিত দাশ পুলক। আজ উৎসবের ৮ম দিনে সন্ধ্যা ৭ টায় মিলনায়তনে অ্যাঁভাগার্ড পরিবেশন করবে নাটক নবান্ন ফিরে আস। সন্ধ্যা ৬টায় অনিরুদ্ধ মুক্তমঞ্চে দলীয় আবৃত্তি পরিবেশন করবে শব্দনোঙর আবৃত্তি অঙ্গন।
নাটক থেকে পাঠে অংশ নেবেন নাট্যজন সনজীব বড়ুয়া ও নাট্যজন সাবিরা সুলতানা বীণা। আর দলীয় নৃত্য পরিবেশন করবে মাধুরী নৃত্যকলা একাডেমি। প্রেস বিজ্ঞপ্তি।

x