শিক্ষার্থীদের মানবিক ও সৃজনশীল হিসেবে গড়ে তুলতে হবে

বায়েজিদ মডেল স্কুলের অনুষ্ঠানে ইয়াসমিন পারভীন তিবরীজি

| রবিবার , ৩ মার্চ, ২০২৪ at ৭:৫১ পূর্বাহ্ণ

বায়েজিদ মডেল স্কুলের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ইয়াসমিন পারভীন তিবরীজি বলেছেন, শিক্ষার্থীদের পাঠ্যসূচির পাশাপশি সৃজনশীল কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত করতে হবে। তত্ত্বীয় জ্ঞান অর্জনের সঙ্গে ব্যবহারিক শিক্ষাকে বেশি গুরুত্ব দিয়ে শিক্ষার্থীদের প্রায়োগিক শিক্ষার মানসিকতা তৈরি করতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের হতে হবে মানবিক। তাদের সৃজনশীল হিসেবে গড়ে তুলতে হবে।

বায়েজিদ মডেল স্কুলের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মো. মাজহারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চট্টগ্রাম বন্দরের সাবেক সদস্য (যুগ্মসচিব) মো. জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ, চট্টগ্রাম সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক অধ্যাপক কাজী নাজিমুল ইসলাম ও চবি গণিত অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল করিম স্বপন। আবৃত্তিশিল্পী আয়েশা হক শিমুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মোহাম্মদ রফিকুল ইসলাম, মো. শফিউর রহমান, মো. আব্বাস উদ্দিন।

অধ্যক্ষ মাজহারুল হক বলেন, স্কুলের শিক্ষার্থীদের সামনে আমরা একেকজন ব্যক্তিত্বকে হাজির করাই। তারা যেন এই ব্যক্তিত্বদের অনুসরণ করতে পারে। প্রধান অতিথি কৃতী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনাগরিক অধিকার নিশ্চিত করতে হলে প্রত্যেক প্রাপ্ত বয়স্ককে ভোটার হতে হবে
পরবর্তী নিবন্ধ৩০ জুনের মধ্যে বিটিসিএলকে লাভজনক করা সম্ভব: পলক