লোহাগাড়ায় চিরকুট লিখে স্কুলছাত্রীর আত্মহত্যা

লোহাগাড়া প্রতিনিধি | রবিবার , ১০ এপ্রিল, ২০২২ at ৫:২৯ অপরাহ্ণ

লোহাগাড়ার আমিরাবাদে চিরকুট লিখে রকসি পারভিন জুবলী (১৭) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। রোববার (১০ এপ্রিল) ভোররাত ৪টার দিকে নিজ বসতঘর থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

নিহত জুবলী ইউনিয়নের ২নং ওয়ার্ডের পশ্চিম আমিরাবাদ সিকদার পাড়ার আবদুল গফুরের কন্যা ও আইয়ুব ফাউন্ডেশন টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্রী।

স্থানীয়রা জানায়, স্কুলছাত্রী জুবলীর সাথে এক ছেলের প্রেমের সম্পর্ক ছিল। বিষয়টি জানতে পেরে স্কুলছাত্রীকে তার পরিবার ওই ছেলের সাথে সম্পর্ক না রাখার জন্য ছাপ দেয়। স্কুলছাত্রী পরিবারের সিদ্ধান্ত মেনে নিতে না পারায় ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

নিহতের বড় বোন রোকসানা পারভিন এনি জানান, শনিবার দিনগত রাতে পরিবারের সবার সাথে হাসিমুখে খাওয়া-দাওয়া করে নিজ শয়নকক্ষে ঘুমাতে যায় তার বোন জুবলী। ভোররাতে সেহরি খাওয়ার জন্য ঘুম থেকে জাগাতে গেলে রুমের দরজা বন্ধ পাওয়া যায়। অনেকক্ষণ ডাকার পর কোন সাড়াশব্দ না পাওয়ায় দরজা ভেঙে ভেতরে প্রবেশ করলে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তার বোনকে।

পরে বিষয়টি স্থানীয় ইউপি সদস্যকে জানানো হয়। তবে, তার বোনের সাথে কোন ছেলের প্রেমের সম্পর্কের ব্যাপারটি পরিবার জানতেন না। এ ব্যাপারে তার বোনও তাদেরকে কিছুই জানায়নি।

স্থানীয় ইউপি সদস্য হোছাইন মুহাম্মদ শারপু জানান, পরিবারের কাছ থেকে স্কুলছাত্রী আত্মহত্যার ব্যাপারটি জানতে পেরে থানা পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে নিহতের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ সময় নিহত স্কুলছাত্রীর পড়ার টেবিলে একটি চিরকুটও পাওয়া যায়। স্কুলছাত্রীর সাথে একটি ছেলের প্রেমের সম্পর্ক ছিল। ধারণা করা হচ্ছে, পরিবার তাদের সম্পর্ক মেনে না নেয়ায় ক্ষোভে স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। তবে, ছেলেটির পরিচয় পাওয়া যায়নি।

উদ্ধারকৃত চিরকুটের লেখা ছিল- ‘সরি আম্মু আমি সাকিবকে ভালোবাসি। আর আমি সাকিব বিয়ে করবো। আর কাউকে মন থেকে মেনে নিতে পারবো না। তোমরা আমাকে এতোবার বলার পরও আমি ওকে ভালোবাসি। আমি ওকে ছাড়া বাঁচতে পারবো না। তাই আজ তোমাদের আমি সব বলে দিলাম। তোমরা সবাই ভালো থেক‘।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আতিকুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। ঘটনাস্থল থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে প্রেমঘটিত কারণে স্কুলছাত্রী হত্যা করেছে। চিরকুটের ব্যাপারে তদন্ত হচ্ছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিআইইউতে মানবাধিকার এবং ব্যবসা শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স
পরবর্তী নিবন্ধরাঙামাটি মহিলা দলের কমিটি প্রত্যাখ্যান করে কার্যক্রম স্থগিত রাখার দাবি