লোহাগাড়ায় জব্দকৃত বালুর নিলাম ডাকে অংশগ্রহণে বাধা দেয়ার অভিযোগ

লোহাগাড়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ এপ্রিল, ২০২৪ at ৬:০৫ পূর্বাহ্ণ

লোহাগাড়ায় বিভিন্নস্থান থেকে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দের পর নিলাম ডাকে অংশগ্রহণে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার এই ব্যাপারে ভুক্তভোগী চার জন পৃথকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযোগকারীরা হলেন, স্থানীয় নুরুল হক, মো. বোরহান উদ্দিন, মোজাম্মেল হক ও মো. রেজাউল করিম।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্নস্থান থেকে অবৈধভাবে উত্তোলিত ১ লাখ ২৮ হাজার ঘনফুট বালু জব্দ করে উপজেলা প্রশাসন। বুধবার আধুনগর এলাকায় অবস্থিত চুনতি ইউনিয়ন ভূমি অফিসে জব্দকৃত বালুর নিলাম ডাকের দিন ধার্য্য ছিল। অভিযোগকারীরা জব্দকৃত বালুর নিলাম ডাকে অংশগ্রহণ করতে গেলে অভিযুক্ত তৌহিদুল ইসলাম, লাবলু, মো. জিহান ও মো. এরশাদের নেতৃত্বে একদল দুর্বৃত্ত তাদেরকে ভূমি অফিস গেইটে বাধা প্রদান করেন। এছাড়া অভিযুক্তরা তাদেরকে অশ্লীল ভাষায় গালিগালাজসহ নানা ধরনের হুমকিধমকি দিয়ে সেখান থেকে তাড়িয়ে দেয়। অভিযোগকারীরা নিলামের ডাকে অংশগ্রহণ করতে না পারায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে অভিযোগে উল্লেখ করেছেন।

চুনতি ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা মো. ইদ্রিস জানান, ভূমি অফিসের ভেতরে কোনো ধরনের ঘটনা ঘটেনি। তবে অফিসের বাইরে জব্দকৃত বালুর নিলাম ডাকে আসা কয়েকজনকে বাধা প্রদান করার কথা শুনেছেন। তবে সর্বোচ্চ ৭ টাকা ধরে জব্দকৃত প্রতি ঘনফুট বালু নিলাম দেয়া হয়েছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছান জানান, অভিযোগের ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে ট্রাক-বাইক মুখোমুখি সংঘর্ষ, আহত ৩
পরবর্তী নিবন্ধনগরে মৌসুমী রিকশার চাপ, বাড়ছে যানজট