রিমান্ড নামঞ্জুর, ২৩ মিয়ানমার নাগরিককে কারাগারে প্রেরণের আদেশ

এম.এ আজিজ রাসেল, কক্সবাজার | শনিবার , ১০ ফেব্রুয়ারি, ২০২৪ at ৬:০০ অপরাহ্ণ

সীমান্ত থেকে আটক অস্ত্রধারী ২৩ মিয়ানমার নাগরিককে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছে আদালত। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে বিজিবি।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে উখিয়া থানা হতে কক্সবাজার আদালতে আনা হয় আটককৃতদের। পুলিশের তাদের ১০ দিনের রিমান্ড চাইলে জেষ্ঠ্য বিচারিক হাকিম ফাহমিদা সাত্তারের আদালতে তা নামঞ্জুর করে তাদের প্রেরণ করলে আদালত আসামিদের কারাগারে প্রেরণের আদেশ দেয়।

উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বলেন, “বাংলাদেশ অবস্থিত শরণার্থী শিবিরের তালিকাভুক্ত এই রোহিঙ্গারা কী কারণে, কীভাবে মিয়ানমারে গিয়েছিলেন তা জানার চেষ্টা চলছে।’

তিনি বলেন, “মঙ্গলবার ভোর ও রাতে সীমান্ত দিয়ে এই অস্ত্রধারী রোহিঙ্গারা অনুপ্রবেশ করার পর স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় লোকজন তাদের আটক করে বিজিবির কাছে সোপর্দ করে।”

পরে শুক্রবার দুপুরে উখিয়া থানায় বিজিবির এক সদস্য বাদী হয়ে ওই রোহিঙ্গাদের আসামি করে মামলা করেন এবং তাদের পুলিশের কাছে হস্তান্তর করে।

স্থানীয়রা বলছেন, পালিয়ে আসা এই ব্যক্তিরা আরাকান রোহিঙ্গা আর্মির (এআরএ) সদস্য। সশস্ত্র এই বিচ্ছিন্নতাবাদী দলটির প্রধান হচ্ছেন নবী হোসেন।

বিজিবির তথ্য বলছে, এই নবী হোসেন সীমান্তে মাদক ও অস্ত্র পাচারসহ নানা অপরাধের হোতা, যাকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা আছে।

পূর্ববর্তী নিবন্ধআউটার রিং রোডে প্রাইভেটকারের ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু
পরবর্তী নিবন্ধডেলিভারির সময় নবজাতকের মৃত্যু, অদক্ষতা ও অবহেলার অভিযোগ