রাঙ্গুনিয়ায় নিখোঁজের এক মাস পর ট্রাক চালকের গলিত লাশ উদ্ধার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ২৫ এপ্রিল, ২০২১ at ২:৫১ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় নিখোঁজের এক মাস পর এক ট্রাকচালকের গলিত লাশ পাওয়া গেছে। শনিবার দিনগত রাত একটার দিকে উপজেলার পোমরা ইউনিয়নের পারুয়ার সীমান্তবর্তী চৌধুরীখীল এলাকার পাহাড়ের পাশে একটি ডোবা থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধার ওই ট্রাকচালকের নাম আজিজুল হক (২৭)। তিনি উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আবদুল হাকিমের ছেলে।
পুলিশ জানায়, আজিজুল নিখোঁজের ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ড হাজীপাড়া এলাকার নুরুল আলমের ছেলে মো. নিজাম (৩০) নামে এক যুবককে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে ট্রাকচালক আজিজুল হককে খুন ও গুম করার বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেন নিজাম। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী, আজিজুলের লাশ উদ্ধার করা হয়।
আজ রবিবার (২৫ এপ্রিল) লাশের ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয় এবং গ্রেপ্তার নিজামকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। পূর্বশত্রুতার জেরে তাকে হত্যা করা হয়েছে।
জানা যায়, গত ২৫ এপ্রিল ট্রাকসহ নিখোঁজ হয়েছিলেন চালক আজিজুল হক। তাকে খুঁজে না পেয়ে নিখোঁজের তিন দিন পর রাঙ্গুনিয়া থানায় একটি নিখোঁজ ডায়েরি করে তার পরিবার। পরবর্তীতে ৬ এপ্রিল রাঙ্গুনিয়ায় থানায় অপহরণ মামলা দায়ের করা হয়। এই মামলায় কক্সবাজারের রামু থেকে ট্রাকটি উদ্ধার করা হয়। এসময় রামু থেকে গ্রেপ্তার হয় নাছির (৩৫) নামে এক ব্যক্তি।
তিনি আদালতে নিজাম নামে অপর এক ড্রাইভার ট্রাকটি তাকে দিয়ে গেছে বলে স্বীকারোক্তি দেন। তার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ এবার সন্ধানে নামে নিজামের। তার মোবাইল ফোন ট্র্যাক করে শনিবার (২৪ এপ্রিল) সকালে সন্দ্বীপ উপজেলা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করা হয়। পরে রাঙ্গুনিয়া থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়।
এক পর্যায়ে নিজাম স্বীকার করেন যে তিনি নিখোঁজ ট্রাক ড্রাইভার আজিজকে খুন করে গুম করেছেন।
জিজ্ঞাসাবাদে তিনি জানান, নিখোঁজ আজিজকে তিনি বালি ভাড়ায় নেওয়ার নাম করে কৌশলে বেতবুনিয়া উপজেলার লেঙিপাড়া এলাকায় নিয়ে যায়।
সেখান থেকে এক ট্রাক বালিভর্তি করে একবার তার নিজ বাড়ি এনে ফেলেন। আবারও বালিভর্তি করার জন্য ওই এলাকায় যান তারা। সেখানেই ট্রাকের ভেতর লোহার রেঞ্চ দিয়ে মাথায় আঘাত করে হত্যা করা হয় আজিজকে। পরবর্তীতে তার লাশটি ডোবায় ফেলে গুম করা হয়।
সেদিন রাতেই ঘাতক নিজাম নিজে ট্রাক চালিয়ে রামু গিয়ে ট্রাকটি রেখে ঢাকায় পালিয়ে যান। সেখানে একদিন থাকার পর সন্দ্বীপে চাচার বাড়িতে গিয়ে আত্মগোপন করেন।
রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিল্কী বলেন, “গত ২৫ মার্চ ট্রাকচালক আজিজুল হক বালুর ভাড়া নিতে পোমরা ইউনিয়নে গিয়ে নিখোঁজ হন। নিখোঁজের তিন দিন পর তার বাবা রাঙ্গুনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পরবর্তীতে অপহরণ মামলা নেওয়া হয়। এখন লাশ উদ্ধারের ঘটনায় ওই মামলাটি হত্যা মামলা হিসেবে পরিগণিত হবে।”

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ১১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৭১ জন
পরবর্তী নিবন্ধকরোনা টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ