মানবিকতার প্রসারে যুব কার্যক্রম বেগবান করতে হবে : মেয়র

| বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪ at ১১:১৮ পূর্বাহ্ণ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের আয়োজনে ও চট্টগ্রাম সিটি যুব রেড ক্রিসেন্টের সহযোগিতায় নানা কর্মসূচির মাধ্যমে গতকাল বুধবার বিশ্ব রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল শান্তি র‌্যালি, রক্তদান কর্মসূচি, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শিশু ওয়ার্ডে খাদ্য বিতরণ, স্কুলকলেজ ইউনিটের উদ্যোগে দেয়ালিকা প্রদর্শনী, দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা।

জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচি শুরু হয়। এরপর বিভিন্ন স্কুল কলেজের ১০০০ যুব স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে একটি র‌্যালি প্রেস ক্লাব হতে বের হয়ে জালামখান হয়ে চেরাগিপাহাড় মোড় প্রদক্ষিণ করে পুনরায় প্রেস ক্লাবে এসে শেষ হয়।

রক্তদান কর্মসূচি উদ্বোধনের পর দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা চট্টগ্রাম সিটি ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান আলমগীর পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের চেয়ারম্যান ও সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম অঞ্চলের জেনারেল ম্যানেজার নুর আনোয়ার হোসেন।

তিনি বলেন, সূচনালগ্ন থেকেই রেড ক্রিসেন্ট আর্ত মানবতার সেবা করে আসছে। যেকোনো প্রাকৃতিক দুুর্যোগে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা অগ্রণী ভূমিকা পালন করছে। মানবিকতার প্রসারে যুব কার্যক্রমকে আরও বেগবান করতে হবে।

সভায় বক্তব্য রাখেন সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারি আবদুল জব্বার, সিটি কার্যকরী পর্ষদ সদস্য এইচ এম সালাউদ্দিন। চট্টগ্রাম সিটি যুব রেড ক্রিসেন্টের যুব প্রধান আ ন ম তামজীদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য এইচ এম সালাউদ্দিন, মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, কাজী তৌফিকুল আজম, মোশরাফুল হক চৌধুরী পাভেল, মোহাম্মদ ইমতিয়াজ, প্রাক্তন যুব প্রধান সোমিত্র চৌধুরী, সিটি ইউনিটের ডিআরআর প্রজেক্ট অফিসার গাজী মোহাম্মদ ইফতেখার হোসেন ইমু ও ইউনিট লেভেল অফিসার মো. আবদুর রহিম আকন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরবীন্দ্রনাথকে ধারণ করে সমাজ বিনির্মাণে সবাইকে কাজ করতে হবে
পরবর্তী নিবন্ধমগবাজারের মেস থেকে চলচ্চিত্র নির্মাতার মরদেহ উদ্ধার