ভ্যান গাড়িতে ২১ লাখ টাকার আমদানি নিষিদ্ধ সিগারেট

তিনপুলের মাথায় গ্রেপ্তার ২

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৪ মে, ২০২৪ at ৭:৩১ পূর্বাহ্ণ

রেয়াজুদ্দিন বাজার তিনপুলের মাথা এলাকায় ভ্যানগাড়ি থেকে ২১ লাখ টাকার ১৯২০ কাটন আমদানি নিষিদ্ধ সিগারেট উদ্ধার করেছে কোতোয়ালী পুলিশ। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় পালিয়ে গেছে আরও দুজন।

গত রবিবার সন্ধায় সাড়ে সাতটার দিকে নগরের রেয়াজুদ্দিন বাজারের তিনপুলের মাথা কাঁচাবাজারে প্রবেশমুখ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন কুমিল্লা মুরাদনগর থানার কেয়টগ্রামের মো. নুরুল ইসলামের ছেলে মো. আমিরুল ইসলাম (৩২) ও একই এলাকার মো. হারুন রশিদের ছেলে মো. আবু মুছা (৩৬)। বর্তমানে দুইজনেই বাকলিয়া থানার মিয়াখান নগর সাবান ফ্যাক্টরি গলির ইসহাক মিয়া কলোনির বাসিন্দা। অন্যদিকে পলাতক আসামিরা হলেন, কোতোয়ালী থানার মোমিন রোড ঝাউতলার মো. আজম (৫২), ও একই থানার নন্দন কানন ১ নং গলির বাসিন্দা মো. সাব্বির (৩৭)। কোতোয়ালী থানার ওসি এস এম ওবায়েদুল হক বলেন, জব্দকৃত সিগারেটের বাজার মূল্য প্রায় ২১ লাখ ১২ হাজার টাকা। দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। পলাতক দুজনকে গ্রেপ্তারের অভিযান চলমান আছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা চলমান।

পুলিশ জানায়, আমদানি নিষিদ্ধ সিগারেটগুলো রেয়াজুদ্দিন বাজারের তিনপুলের মাথায় কাঠের ভ্যানে করে গোডাউনে নিয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানার এসআই মো. সাদ্দাম হোসেন গত রবিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আসামি মো. আমিরুল ইসলাম (৩২) ও আসামি মো. আবু মুছা (৩৬) কে গ্রেপ্তার করে। এসময় ভ্যান গাড়ি থেকে ১ হাজার ২০০ কাট সিলবার ও গোল্ড ফ্লেভারের ওরিস সিগারেট, ৭২০ কাট মালবোরো গোল্ড সিগারেট জব্দ করা হয়। এসব সিগারেটের আনুমানিক মূল্য ২১ লাখ ১২ হাজার টাকা। এ সময় সিগারেট পরিবহনে ব্যবহৃত একটি ভ্যানগাড়িও জব্দ করা হয়। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে বলে জানান তিনি। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে কোতোয়ালী থানায় মামলা রুজু হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধখাদ্যপণ্যে মূল্যস্ফীতি বেড়ে ১০ দশমিক ২২ শতাংশ
পরবর্তী নিবন্ধদ্বিতীয় ও তৃতীয় ধাপেও উপজেলা নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে