ভাইয়ের পরিবারকে বাঁচাতে আগুনের সাথে লড়লেন হেলাল

এম. নুরুল ইসলাম, আনোয়ারা | মঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:০১ পূর্বাহ্ণ

রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়া পাড়ার বড় হুজুরের বাড়ি আবুল কালামের পুত্র মো. জামাল পেশায় অটোরিকশা চালক। প্রতি রাতে ঘরের দরজায় রেখে বৈদ্যুতিক লাইনে মোটর রিকশায় চার্জ দেন তিনি। গত রোববারও অটোরিকশা চার্জে দিয়ে পরিবারের সাথে ঘুমিয়ে পড়েন জামাল। হঠাৎ রাত ১টা ১৫ মিনিটে ঘর থেকে বের হওয়ার একমাত্র দরজায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অটোরিকশায় আগুন লেগে মুহূর্তে ছড়িয়ে পড়ে।

এ সময় জামালের ছেলেমেয়ের আর্তচিৎকারে আশপাশের লোকজন বের হয়ে এলেও ঘরের একমাত্র দরজায় আগুন জ্বলতে থাকায় কেউ কাছে যেতে পারছিলেন না। কিন্তু আপন ভাইয়ের পরিবার আগুনে দগ্ধ হতে দেখে ছুটে আসেন জামালের ছোট ভাই মোহাম্মদ হেলাল। পানিতে ভেজানো একটি কম্বল গায়ে জড়িয়ে হেলাল একাই ঘর থেকে বের করেন বড় ভাই অগ্নিদগ্ধ জামাল ও আহত ৩ শিশুকে।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ ইসহাক জানায়, বড় ভাইয়ের পরিবার রক্ষার জন্য ছোট ভাই হেলাল জীবন বাজি রেখে হেলাল একাই বড় ভাই ও তার তিন সন্তানকে রক্ষা করে। এতে হেলাল নিজেও দগ্ধ হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। বড় ভাইয়ের পরিবার রক্ষায় ছোট ভাই হেলালের এই ত্যাগ দৃষ্টান্ত হয়ে থাকবে। অগ্নিদগ্ধ হেলাল ইতোমধ্যে একদফা হার্ট অ্যাটাক করেছে। তার অবস্থা আশঙ্কাজনক। বড় ভাই জামালের অবস্থাও খারাপ। আগুনে ঝলসে গেছে জামালের তিন শিশু। বর্তমানে তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছে।

পূর্ববর্তী নিবন্ধএস আলমের বিরুদ্ধে রুল খারিজ, চাইলে অনুসন্ধান করতে পারবে দুদক
পরবর্তী নিবন্ধআনোয়ারায় আগুনে এক পরিবারের ৫ জন দগ্ধ