বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধের দাবি

আবুধাবীতে প্রধানমন্ত্রীর কাছে বঙ্গবন্ধু পরিষদের স্মারকলিপি

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে | শনিবার , ২১ নভেম্বর, ২০২০ at ২:০৭ অপরাহ্ণ

প্রবাসীদের মরদেহ বিনা খরচে দেশে ফেরানো, ঢাকা ও চট্টগ্রাম বিমানবন্দরে এয়ারপোর্ট কন্ট্র্যাক্টের নামে প্রবাসীদের হয়রানি বন্ধ, করোনা মহামারীতে দেশের আটকা পড়া প্রবাসীদের স্ব স্ব কর্মস্থলে ফিরিয়ে আনার দাবিসহ আরো কিছু দাবি নিয়ে গত ১৭ নভেম্বর মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে আবুধাবী বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির নেতারা।
এ সময় কমিটির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, সাধারণ সম্পাদক নাছির তালুকদার, দূতাবাসের মিনিস্টার মিজানুর রহমান, পাসপোর্ট কাউন্সিলর রিয়াজুল হক সহ সংগঠনের সহ-সভাপতি আবদুস সামাদ, সাধারণ সম্পাদক নাছির তালুকদার, যুগ্ম সম্পাদক মইন উদ্দিন, মনিরুল ইসলাম, গোলাম কাদের ইফতি, শেখ কামরুল হক, জানে আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জমির হোসেন, ইমদাদ হোসন, আনোয়ার হোসেন, এস আই রুবেল, স্বজল চৌধুরী, রিয়াদ বিন রাজু, আয়ুব খান, মোহাম্মদ হারুন, নাছির উদ্দিন, জাহাঙ্গীর আলম, ফরহাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
তারা বলেন, সংযুক্ত আরব আমিরাতে দীর্ঘ ৮ বছরের অধিক সময় ধরে বাংলাদেশের শ্রম বাজার বন্ধ থাকায় তার স্থানটি দখল করে নিচ্ছে আমাদের পার্শ্ববর্তী দেশগুলো। বিশ্বের নানা দেশ থেকে ভিজিট ভিসায় আরব আমিরাতে এসে এমপ্লয়ির ভিসা লাগালেও বাংলাদেশী পাসপোর্টধারীরা এ সুযোগ থেকে বঞ্চিত ছিল।
বর্তমানে বৈশ্বিক মহামারীতে আমিরাত সরকার দেশটিতে ভিজিটে এসে বাংলাদেশীদের কাজের ভিসা লাগানোর সুযোগ করে দিয়েছে। বাংলাদেশের বিমানবন্দরগুলোতে কন্ট্র্যাক্ট বাণিজ্যের ফলে ভিজিট ভিসা দিয়ে আসতে না পারায় এ সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন বাংলাদেশীরা।

পূর্ববর্তী নিবন্ধবিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পরবর্তী নিবন্ধচমেক হাসপাতালের পার্কিংয়ের গাছ ভেঙ্গে ব্যক্তিগত গাড়ি ক্ষতিগ্রস্ত