বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে প্রথম জাতীয় বিতর্ক প্রতিযোগিতা

অংশ নেয় ৪৮ কলেজ, আজ থেকে প্রচার শুরু

| বৃহস্পতিবার , ১৭ জুন, ২০২১ at ১০:৪২ পূর্বাহ্ণ

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে প্রথমবারের মতো আন্তঃকলেজ জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতার ২০২১ আয়োজন করা হয়েছে। আজ বৃহস্পতিবার থেকে এই বিতর্ক প্রতিযোগিতার প্রচার শুরু হবে। প্রতিযোগিতায় সারা দেশের ৪৮টি কলেজ অংশগ্রহণ করে। ঢাকা ও চট্টগ্রামের একদল দক্ষ প্রাক্তন বিতার্কিক, বিতর্ক প্রশিক্ষক ও গণমাধ্যম ব্যক্তিত্ব বিভিন্ন পর্বের বিচারকার্যের দায়িত্ব পালন করেন। সেইসাথে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এই বিতর্ক পর্বগুলোতে সভাপতি হিসেবে উপস্থিত থেকে আয়োজনকে সমৃদ্ধ করেছেন।
প্রথম রাউন্ড থেকে প্রতিটি বিতর্কে ছিল শিক্ষার্থীদের আগ্রহ। এই বছর ২৯ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত প্রথম রাউন্ড বিতর্কের ধারণ করা হয়। এরপর ২৯ মে থেকে ৫ জুন পর্যন্ত দ্বিতীয় রাউন্ড, প্রি-কোয়ার্টার, কোয়ার্টার ও সেমিফাইনাল রাউন্ড অনুষ্ঠিত ও ধারণ করা হয়। বিভিন্ন রাউন্ডে লড়াইয়ে প্রতিপক্ষ দলকে পরাজিত করে ফাইনালে ওঠে নটরডেম কলেজ ঢাকা ও ফৌজদারহাট ক্যাডেট কলেজ চট্টগ্রাম।
প্রতিযোগিতা সমপর্কে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য বলেন, এই বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের মধ্য দিয়ে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠানের মান এক অন্য উচ্চতায় পৌঁছে গেল। তিনি বলেন, আমাদের সমাজে সহনশীল মানসিকতার মানুষ খুব দরকার। বিতর্ক চর্চা এক্ষেত্রে অনেক বেশি সহায়ক ভূমিকা পালন করতে পারে। বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের প্রোগ্রাম ম্যানেজার রুমানা শারমীন বলেন, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র রুচিশীল, আধুনিক ও যুগোপযোগী অনুষ্ঠান তৈরি করে সারা দেশের দর্শকের মনে স্থান করে নিতে চায়।
বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানের প্রযোজক হিসেবে আছেন ইলান সফির। গ্রন্থনা ও পরিকল্পনাকারী হিসেবে আছেন দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল। এছাড়া পুরো প্রতিযোগিতার প্রধান সমন্বয়কারী কাজী আরফাত এবং যুগ্ম সমন্বয়কারী মুন্না মজুমদার। প্রচারিত হবে প্রতি বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার বিকেল ৫টায়। পুনঃপ্রচার হবে প্রতি রোববার, সোমবার ও মঙ্গলবার সকাল ১১টায়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাকলিয়ায় শ্রমিকদের মাঝে সচেতনতামূলক ক্যাম্প
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে শিশু ও নারী উন্নয়নে সচেতনতা কর্মশালা