বিএনপির আসলাম চৌধুরীর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন ৩ জন

সম্পদের হিসাব

| মঙ্গলবার , ৩০ জানুয়ারি, ২০২৪ at ৮:১৯ পূর্বাহ্ণ

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন দুদকের পরিচালকসহ তিনজন। গতকাল সোমবার ঢাকার ৪ নম্বর বিশেষ জজ সৈয়দ আরাফাত হোসেনের কাছে সাক্ষ্য দেন তারা। সাক্ষীরা হলেনদুদক পরিচালক ঋত্বিক সাহা, উচ্চমান সহকারী এ জেড এম হাছানুজ্জামান ও কনস্টেবল আসাদুজ্জামান। আসামির আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বলেন, এ নিয়ে ১২ সাক্ষীর মধ্যে চারজনের সাক্ষ্য শেষ হলো। পরে বিচারক আগামী ৪ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেন। এদিন আসলাম চৌধুরীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। খবর বিডিনিউজের।

গত বছরের ৮ জুন একই আদালত আসলাম চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেয়। ২০১৬ সালে আসলামের সঙ্গে ইসরায়েলের লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির একটি ছবি গণমাধ্যমে প্রকাশিত হলে তুমুল আলোচনা শুরু হয়। ওই বছরের ১৫ মে ঢাকার খিলখেত এলাকা থেকে গ্রেপ্তার করা হয় চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক আসলামকে। ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের ‘এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশে সরকার উৎখাতের ষড়যন্ত্রের’ অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। পরে একে একে আরও অনেক মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

দুদকও তখন আসলামের অবৈধ সম্পদের অনুসন্ধান করার ঘোষণা দেয়। এর ধারাবাহিকতায় সম্পদের হিসাব চেয়ে তাকে নোটিস দেওয়া হয় এবং তা না পেয়ে ২০১৯ সালের ২৫ ডিসেম্বর তার বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক মো. নাসির উদ্দিন। তদন্ত শেষে ২০২২ সালের ২৯ ডিসেম্বর দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আসলামের আইনজীবী তৌহিদ বলেন, কারাগারে থাকা অবস্থায় তার পক্ষে সম্পদের বিবরণ দেওয়া সম্ভব ছিল না। আমি সে লাইনেই আজ সাক্ষীদের জেরা করেছি।

পূর্ববর্তী নিবন্ধচেয়ারম্যান পদে লড়তে চান আওয়ামী লীগের ৮ নেতা
পরবর্তী নিবন্ধচা পাতায় রং মিশিয়ে প্যাকেটজাত করে বিক্রি