বান্দরবানে কেএনএফের ৩ সদস্য জেলে

বান্দরবান প্রতিনিধি | শনিবার , ২২ জুন, ২০২৪ at ৫:০৬ অপরাহ্ণ

বান্দরবানের রুমায় যৌথবাহিনীর অভিযানে গ্রেফতার পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ৩ সদস্যকে জেলে পাঠানো হয়েছে।

আজ শনিবার দুপুরে বান্দরবানের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তার আদালতে আসামিদের পুলিশ হাজির করে। আদালত অভিযোগের শুনানি শুনে আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন- গডগলরী বম (৩১), সাং খুম বম (৩৮) এবং জেফানিয়া বম (১৯)। এরা সকলেই রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের হ্যাপীহিল পাড়ার বাসিন্দা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান চিফ জুড়িশিয়াল আদালতের উপ-পুলিশ পরিদর্শক প্রিয়াল পালিত জানান, রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র লুটের ঘটনায় দায়ের করা মামলায় ৩ আসামিকে আদালতে হাজির করা হয়। আদালতের বিচারকের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত: গত ২ এপ্রিল রাতে  সোনালী ব্যাংক রুমায় শাখায় হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট এবং ৩ এপ্রিল দুপুরে  থানচি উপজেলার সোনালী ব্যাংক এবং কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে।

এই ঘটনায় রুমা থানায় ১৪টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টি’সহ মোট ২২টি মামলা দায়ের করা হয়। উক্ত মামলায় আসামিদের আইনের আওতায় আনতে চলমান যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১০৮ জন’কে গ্রেফতার করে আদালতে নির্দেশে কারাগারে পাঠানোর হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে বিআরটিএর অভিযানে ৬১ হাজার টাকা জরিমানা, ৩টি ট্রাক ডাম্পিং
পরবর্তী নিবন্ধকক্সবাজারে রাসেল ভাইপার ! পিটিয়ে মারলো এলাকাবাসী