বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে ইউপি চেয়ারম্যানকে অপহরণ

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ১৪ জানুয়ারি, ২০২৪ at ৮:৫৪ অপরাহ্ণ

বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লামং মারমাকে অপহরণ করা হয়েছে। অপহরণের সাথে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফ) সশস্ত্র সদস্যরা জড়িত থাকার দাবি চেয়ারম্যানের সফরসঙ্গীদের।

আজ রোববার বিকালে এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, রুমা উপজেলার পর্যটন স্পট ক্যাওক্রাডং পাহাড় এলাকা থেকে ফেরার পথে হারমুন পাড়া এলাকায় চান্দের গাড়ি থামিয়ে পাইন্দু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উহ্লামং মারমাকে অপহরণ করে সশস্ত্র সন্ত্রাসীরা।

অপহরণের পর চেয়ারম্যানের মুক্তিপণ বাবদ মোটা অংকের টাকা দাবি করেছে অপহরণকারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক চেয়ারম্যানের কয়েকজন সফরসঙ্গী বলেন, প্রতিটি চান্দের গাড়িতে ১৮ জন করে দুটি গাড়ি নিয়ে ৩৬ জন রোববার সকালে তারা কেওক্রাডং একটি এনজিও প্রজেক্ট দেখতে যান। দুপুরে খাওয়া-দাওয়া শেষে রুমা উপজেলা সদরের উদ্দেশ্যে ফেরারপথে কেএনএফ সদস্যরা গাড়ীর গতিরোধ করে।

জলপাই রঙের সামরিক পোশাক পরিহিত ৭ জন সশস্ত্র কেএনএফের সদস্য চেয়ারম্যানকে অপহরণ করে নিয়ে যায়। অন্যদের ছেড়ে দেন। তবে কাউকে না বলার জন্য হুমকিও দেন সন্ত্রাসীরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ওসি মো. শাহজাহান জানান, অপহরণের বিষয়টি শুনেছি। জেলা পুলিশের কার্যালয়ে একটি মিটিং শেষে আমি রুমায় এসেই কাজ শুরু করেছি। ঘটনাস্থলের ওখানে কোনো মোবাইল নেটওয়ার্ক নেই।

রুমার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবুল হক জানান, বগালেক-হারমুন পাড়ার মধ্যখানের একটা এলাকা থেকেই চেয়ারম্যানকে অপহরণের বিষয়টি জেনেছি। আইনশঙ্খলা বাহিনীর সদস্যরা ইতিমধ্যে কাজ শুরু করেছেন। অপহরণকারীরা মুক্তিপণও চেয়েছেন। মুক্তিপণ দিলে তারা ছেড়ে দেবে বলে শুনেছি।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ১৬ হাজার ইয়াবাসহ বাস জব্দ, আটক ২
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ছাদ থেকে পড়ে স্বেচ্ছাসেবকলীগ নেতার মৃত্যু