বাধা বিপত্তি পেরিয়ে এগিয়ে যাচ্ছে নারীরা

জেএসইউএসের সুরক্ষা কিট বিতরণে বক্তারা

| শুক্রবার , ২ ফেব্রুয়ারি, ২০২৪ at ৬:৫২ পূর্বাহ্ণ

প্রতিটি ধর্মে মানুষের কল্যাণের জন্য কাজ করার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। মানুষের জীবনে বাধাগুলো দূর করার জন্য সংগ্রাম করতে হবে। নিজের জীবনকে সুন্দর করে সাজাতে হলে আমাদেরকে পরিবার, সমাজ ও রাষ্ট্র কর্তৃক বাধাগুলো অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। সংশ্লিষ্ট প্রকল্পে যে ৪টি ট্রেডে (সেলাইপুরুষ/মহিলা, বিউটিফিকেশন, কম্পিউটার) তরণী ও কিশোরীদের দক্ষতা উন্নয়নের জন্য প্রশিক্ষন প্রদান করা হয় তা কাজে লাগিয়ে আমাদের সামনের দিকে নিজেদের এগিয়ে নিয়ে যেতে হবে। ইউনিসেফের অর্থায়নে ব্র্যাকের সহযোগিতায় যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থার (জেএসইউএস) বাস্তবায়নে কোরবানীগঞ্জ শাখার ১৪২৪ বছর বয়সী সুবিধাবঞ্চিত, দরিদ্র ও শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত ৫০ জন কিশোরী ও তরুনীকে সুরক্ষা কিট প্রদান উপলক্ষে গত বুধবার প্রাইস প্রকল্পের কোরবানীগঞ্জস্থ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত অভিমত ব্যক্ত করেন।

যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন গাউছিয়া কমিটির প্রেসিডেন্ট আলহাজ পেয়ার মোহাম্মদ, ইউনিসেফের শিক্ষা বিষয়ক কর্মকর্তা।

মো. মুনজিলুর রহমানের সঞ্চালনায় শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্থার ব্যবস্থাপনা উপদেষ্টা সাঈদুল আরেফীন। উপস্থিত ছিলেন ব্র্যাক স্কিলস ডেভেলপমেন্ট প্রোগ্রামের জেলা ব্যবস্থাপক সুদীপ্ত কুমার বিশ্বাস ও তনুজ হালদার, প্রোগ্রাম অর্গানাইজার নয়ন মজুমদার প্রমুখ। সুরক্ষা কিটে প্রত্যেক শিক্ষার্থীকে পানির জার, পানির জগ, মগ, বেবি পটি, বদনা, ব্রাশ, বাচ্চাদের স্যান্ডেল, বড়দের স্যান্ডেল, ডায়পার, ডিটারজেন্ট পাউডার, লাক্স সাবান, কাপড় ধোয়ার সাবান, গামছা, নেইল কাটার ইত্যাদি প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিক মামুন আব্দুল্লাহ সীতাকুণ্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি
পরবর্তী নিবন্ধচকবাজারে র‌্যাংগস ফ্ল্যাগশীপ স্টোর ও এক্সপেরিয়েন্স সেন্টার উদ্বোধন