বঙ্গোপসাগরে নিখোঁজ জেলের লাশ পাওয়া গেল ১৯ দিন পর

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ২৫ নভেম্বর, ২০২০ at ১০:৪৫ অপরাহ্ণ

বঙ্গোপসাগরে নষ্ট একটি ফিশিং ট্রলারের জন্য মালামাল দিতে গিয়ে চার জেলে নিখোঁজ হলে তাদের মধ্যে হাবিবুর রহমান (৩৮) নামে একজনের লাশ পাওয়া গেছে ১৯ দিন পর আজ বুধবার (২৫ নভেম্বর)।
মাছ ধরতে যাওয়ার পথে গত ৫ নভেম্বর নষ্ট হয়ে যায় ভাই ভাই মায়ের দোয়া নামে ফিশিং ট্রলারটি।
কর্ণফুলীর ৫নং ঘাটের জেটি এলাকায় ক্ষতবিক্ষত একটি লাশ পাওয়া গেলে তা হাবিরের লাশ হিসাবে শনাক্ত করে তার স্ত্রী ও মা। পরে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় গণ্ডামারার নিজ এলাকায় দাফন করা হয়েছে বলে জানান থানায় অভিযোগ করা ভাই ভাই মায়ের দোয়া ট্রলারের মালিক মো. সুফি আলম।
সূত্রে জানা যায়, গত ৫ নভেম্বর গণ্ডামারা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মো. সুফি আলমের ভাই ভাই মায়ের দোয়া ফিশিং ট্রলারটি মাছ ধরার জন্য সাগরে যাওয়ার পথে খারাপ হয়ে গেলে সেই খবর পেয়ে মুফিজুর রহমানের মালিকানাধীন মায়ের দোয়া ফিশিং বোট নিয়ে তার পরদিন ৬ নভেম্বর মালামাল দিতে গেলে নিখোঁজ হন চার জেলে।
তাদের মধ্যে আছেন জাফর আহমদের ছেলে হাবিবুর রহমান (৩৮), কামাল হোসেনের ছেলে ইকবাল হাসান (১৬), ছাবের আহমদের ছেলে আব্দুল মন্নান (১৮) এবং গুরা বাইশ্যার ছেলে মো. হেফাজ(১৩)।
পরে ব্যক্তিগতভাবে খোঁজাখুঁজির পর ৯ নভেম্বর ৯৯৯ নম্বরে ফোন করে সহযোগিতা কামনা করা হয় এবং মো. সুফি আলম বাদী হয়ে বাঁশখালী থানায় ৩৮৮নং (০৯/১১/২০) একটি ডায়েরি করেন।
এরপর দীর্ঘ ২০ দিন অতিবাহিত হলেও নিখোঁজ জেলেদের কোনো সন্ধান মিলেনি।
আজ বুধবার চট্টগ্রামের নৌ বাহিনী কর্ণফুলী ৫নং ঘাটের জেটি এলাকায় ক্ষতবিক্ষত একটি লাশ দেখতে পেলে সেখানে গিয়ে হাবিরের পরিবারের সদস্যরা তার লাশ শনাক্ত করে।

পূর্ববর্তী নিবন্ধকরোনার টিকার আশা ফেব্রুয়ারিতে
পরবর্তী নিবন্ধচলে গেলেন কিংবদন্তী ফুটবলার মারাদোনা