ফটিকছড়িতে ইউপিডিএফ কর্মীকে গুলি করে হ/ত্যা

| রবিবার , ২ জুন, ২০২৪ at ৭:৪৫ অপরাহ্ণ

ফটিকছড়ি-মানিকছড়ি সীমান্তে ফটিকছড়ির কাঞ্চননগরে ইউপিডিএফের গুলিতে রাদাশী মারমা (৩৫ ) নামের এক ইউনাইটেড পিপল ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সাবেক সদস্যকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে।

শনিবার (১ জুন) গভীর রাতে ফটিকছড়ি উপজেলার ছাইল্লাচ্ছর নামক এলাকায় ওই ঘটনা ঘটে।

এ সময় নিহতের মা সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে আহত হন। নিহত রাদাশী মারমা ওই এলাকার নেদাক্কা মারমার ছেলে। নিহত ওই ব্যক্তি ইউপিডিএফ সাবেক সদস্য বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে ফটিকছড়ি থানার ওসি (তদন্ত) আবু জাফর বলেন- রাদাশী মারমা ইউপিডিএফ সদস্য ছিল, সেখান থেকে সে ওই সংগঠন ত্যাগ করে গত ২-৩ মাস ধরে পরিবারের সাথে বাস করে আসছিল। তার একটি সন্তান রয়েছে। বিষয়গুলো নিশ্চিত করেছে তার পরিবার।

তিনি বলেন- আমরা খবর পেয়ে নিহতের বাড়িতে গিয়েছি। তারা তাদের ধর্মের নিয়মানুযায়ী তার শেষকৃর্ত্য করে ফেলেছে। লিখিত কোন অভিযোগ বা মামলা করেনি নিহতের পরিবার।

থানা পুলিশ সূত্রে আরও জানা যায়- ইউপিডিএফের সদস্যরা ফটিকছড়ি সীমান্ত থেকে ২০-২২ ফুট দূরত্বে দাঁড়িয়ে গুলি করে। নিহত রাদাশী মারমা ছিল ফটিকছড়ি সীমান্তে।

মানিকছড়ি থানা পুলিশের ওসি মো. ইকবাল উদ্দিন বলেন, ঘটনাস্থল ফটিকছড়িতে। সংশ্লিষ্ট থানা এই বিষয়ে ব্যবস্থা নিবে। তবে গুলিবিদ্ধ নারীকে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপেকুয়ায় পানিতে ডুবে প্রাণ গেলো ইউপি সদস্যের ছেলের
পরবর্তী নিবন্ধ১০ দিনেও সন্ধান মেলেনি রাঙ্গুনিয়ার নিখোঁজ কলেজছাত্রীর