প্রবাসীদের রেমিট্যান্সে ভর করে দেশের মেগা প্রকল্পসমূহ এগিয়ে চলছে

পর্তুগালে কানতারা খান

মো. রাসেল আহম্মেদ, লিসবন (পর্তুগাল) থেকে | শনিবার , ১৬ জুলাই, ২০২২ at ৯:৪৯ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য ও সুচিন্তা বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক কানতারা খান বাংলাদেশ ছাত্রলীগ পর্তুগাল শাখার সংবর্ধনায় বলেন, “প্রবাসীদের রেমিট্যান্সে ভর করে পদ্মা সেতু নির্মাণ সম্পন্ন হওয়া সহ দেশের মেগা প্রকল্পসমূহের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।”

শুক্রবার পর্তুগালের রাজধানী লিসবনের এক রেস্তোরাঁয় প্রবাসে থাকা পর্তুগাল আওয়ামী লীগ, যুবলীগ, সাংবাদিক ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

পর্তুগাল ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন দর্জির সভাপতিত্বে, সাদনান রহমান এবং রাফি আদনান আকাশের যৌথ পরিচালনায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ ছাত্রলীগ পর্তুগাল শাখা ও গোপালগঞ্জ এসোসিয়েশন অভ পর্তুগালের শীর্ষস্থানীয় নেতারা।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসীদের উদ্দেশে কানতারা খান বলেন, “প্রবাসীরা হলো এ প্রজন্মের মুক্তিযাদ্ধা। পরিবার, আত্মীয় ও বন্ধুবান্ধব ছেড়ে বিদেশে এসে পরিবার এবং দেশের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। পরিবার এবং দেশের উন্নয়নের জন্য প্রবাসীরা সবচাইতে বেশী ত্যাগ স্বীকার করছেন।”

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ নেতা অধ্যাপক মাইন উদ্দিন।

সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ পর্তুগাল শাখার প্রতিষ্ঠাতা রনি হোসাইন।