প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে সাতকানিয়ায় অভিভাবকদের মানববন্ধন

আজাদী অনলাইন | রবিবার , ৩ ডিসেম্বর, ২০২৩ at ৯:০২ অপরাহ্ণ

সাতকানিয়ায় প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন করেছে অভিভাবকরা। উপজেলার বাজালিয়া ইউনিয়নের বড়দুয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মালেককে অপসারণ করে নতুন প্রধান শিক্ষক নিয়োগের দাবিতে রবিবার (৩ ডিসেম্বর) সকালে বিদ্যালয়ের সামনে উপজেলার কেরানীহাট-বান্দরবান সড়কে অভিভাবক ও সচেতন জনগণের ব্যানারে বিদ্যালয়ের সার্বিক পরিবেশের উন্নতি ও শূন্য পদে প্রধান শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

এলাকাবাসী ও অভিভাবক সূত্রে জানা যায়, বিগত কয়েক বছর ধরে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের মধ্যে নানান বিষয়ে মনোমালিন্য ও দ্বন্দ্ব চলে আসছিল। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও বিভিন্ন জাতীয়-স্থানীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হওয়ার পরও বিদ্যালয়ের সার্বিক পরিস্থিতির উন্নতি হয়নি। এসব কারণে অনেকটা বাধ্য হয়েই মানববন্ধন কর্মসূচি পালন করেছেন অভিভাবকরা।

বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা অভিযোগ করে বলেছেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রায় সময়ই স্কুলে হাজিরা দিয়ে চলে যান এবং তিনি স্বেচ্ছাচারী মনোভাব পোষণ করে স্কুলের লেখাপড়ার পরিবেশ নষ্ট করছেন।

অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক বলেছেন, শিক্ষকদের নানা অনিয়মের বিষয়ে সতর্ক করায় এবং কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে বিধি অনুয়ায়ী ব্যবস্থা নেওয়ায় তারা গুটি কয়েক অভিভাবক দিয়ে আমার বিরুদ্ধে মানববন্ধন করেছেন।

মানববন্ধনে বক্তব্য দেন, অভিভাবক মিনু আকতার, শাহ আলম, মো.জাবেদ ও লতিফুর রহমান।

মানববন্ধনে বক্তারা বলেন, বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ সুন্দর রাখতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে অপসারণ করতে হবে এবং শূন্য পদে প্রধান শিক্ষক নিয়োগ করতে হবে। না হলে আমাদের সন্তানদের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে।

পূর্ববর্তী নিবন্ধসিআইইউতে নলেজ শেয়ারিং সেশন
পরবর্তী নিবন্ধসৌদি আরবে সড়ক দুর্ঘটনায় সাতকানিয়ার প্রবাসীর মৃত্যু