প্রত্যাশিত জয়ে বাংলাদেশের ‘৩০’

| মঙ্গলবার , ২৬ জানুয়ারি, ২০২১ at ৫:৫৮ পূর্বাহ্ণ

পারফরম্যান্সে আরও উন্নতি। ব্যাটিং-বোলিং আরও গোছানো। ঝুলিতে আরও ১০ পয়েন্ট। শেষ ম্যাচে এরকম বেশ কিছু চাওয়া নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। পূরণ হলো সেগুলোর বেশির ভাগই। মাঠে খুব একটা পাত্তা পেল না ওয়েস্ট ইন্ডিজ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের সিরিজটি পূর্ণ ৩০ পয়েন্ট নিয়েই শেষ করল বাংলাদেশ। খবর বিডিনিউজের।
ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের জয় ১২০ রানে। ওয়ানডেতে এই নিয়ে ১৪ বার প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বার। চট্টগ্রামে সোমবার চার ব্যাটসম্যানের ফিফটিতে বাংলাদেশ ৫০ ওভারে তোলে ২৯৭ রানের পুঁজি। ওয়েস্ট ইন্ডিজ ৪৪.২ ওভারে গুটিয়ে যায় ১৭৭ রানে। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে এটিই বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। যে কোনো প্রতিপক্ষের বিপক্ষে এই মাঠে সবচেয়ে বড় জয়ও এটি। শীর্ষ ক্রিকেটারদের ছাড়া খেলতে আসা ওয়েস্ট ইন্ডিজ লড়াই জমাতে পারেনি শেষ ম্যাচেও। তিন ম্যাচের সিরিজে তাদের কোনো ব্যাটসম্যানের নেই ফিফটি, কারও নেই ৪ উইকেট।
আগের দুই ম্যাচে দেড়শর নিচে রান তাড়া করে জয়ী বাংলাদেশ শেষ ম্যাচে সুযোগ পায় আগে ব্যাটিংয়ের। দলের তিন ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ৬৪ রানের ইনিংস, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। সাকিব করেন ৫১। তবে চার জনের ফিফটিকে প্রাপ্তির দিক থেকে আলাদা করা যায় দুই ভাগে।
ম্যাচের আগে অধিনায়ক তামিম বলেছিলেন, বড় ইনিংসের তাড়নার কথা। স্বয়ং তামিম, সাকিব আর নাজমুল হোসেন শান্ত পারেননি সেই চাওয়া পূরণ করতে। তবে পরিস্থিতির বিবেচনায় মুশফিক আর মাহমুদউল্লাহর ইনিংস দুটি দুর্দান্ত। মুশফিকের ইনিংস বদলে দেয় ম্যাচের গতিচিত্র। ম্যাচ সেরার পুরস্কারও তাই উঠেছে তার হাতে।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনের দিন চলবে না সাত ধরনের যানবাহন
পরবর্তী নিবন্ধচট্টগ্রামেই হোয়াইট ওয়াশ