প্রতি মাসে মিয়ানমার থেকে আনেন শত কোটি টাকার ইয়াবা

ক্যাম্প থেকে রোহিঙ্গা শফিউল্লাহ গ্রেপ্তার ২০ হাজার পিস উদ্ধার

উখিয়া প্রতিনিধি | সোমবার , ৪ জুলাই, ২০২২ at ৮:০৬ পূর্বাহ্ণ

উখিয়া থানা পুলিশ গত শনিবার ক্যাম্প থেকে শফিউল্লাহ নামে এক রোহিঙ্গা ইয়াবা এজেন্টকে গ্রেপ্তার করেছে। তিনি দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে প্রতি মাসে শত কোটি টাকার ইয়াবা আনেন বাংলাদেশে।
উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, গ্রেপ্তার ইয়াবা গডফাদার শফিউল্লাহ (৩৮) উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ১/ডব্লিউ ক্যাম্পের ই/২ ব্লকের আবদুস সালামের ছেলে। শনিবার রাত ১০টার দিকে এপিবিএনের সহযোগিতায় তাকে ক্যাম্প থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে সে ইয়াবা পাচারের কথা স্বীকার করেছে। আসামির স্বীকারোক্তি অনুযায়ী শনিবার মধ্যরাতে ওসির নেতৃত্বে উখিয়া থানা পুলিশের একটি টিম আসামিকে নিয়ে ইয়াবা উদ্ধারে অভিযান চালায়। ক্যাম্প থেকে প্রায় এক কিলোমিটার দূরে উখিয়ার রাজাপালং ইউনিয়নের দক্ষিণ পাতাবাড়ীর পাহাড়ি এলাকায় মাটির নিচে পুঁতে রাখা ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। জানা যায়, শফিউল্লাহ
দীর্ঘদিন ধরে ইয়াবা পাচারের এজেন্ট হিসেবে কাজ করছেন। গোপনে তিনি নিয়মিত মিয়ানমার যাতায়াত করতেন। তার বিরুদ্ধে মাদকসহ আধা ডজনের বেশি মামলা রয়েছে। দীর্ঘদিন ধরে পালিয়ে থাকায় আড়াই বছর ধরে বিভিন্ন সংস্থা তাকে খুঁজে পাচ্ছিল না।
শফিউল্লাহ প্রতি মাসে অন্তত ৪০-৫০ লক্ষ পিস ইয়াবা মিয়ানমার থেকে এনে বাংলাদেশে বাজারজাত করতেন। প্রতি মাসে তার পাচারকৃত ইয়াবার মূল্য শত কোটি টাকার মতো। তাকে গতকাল কঙবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি।