সড়ক-মহাসড়কে পশুর হাট বসানো যাবে না : সেতুমন্ত্রী

| সোমবার , ৪ জুলাই, ২০২২ at ৮:০৭ পূর্বাহ্ণ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক-মহাসড়কের উপর কোরবানির পশুর হাট বসানো যাবে না। তিনি বলেন, ‘কোন ভাবেই সড়ক ও মহাসড়কের উপর কোরবানির পশুর হাট বসানো এবং ফিটনেস বিহীন গাড়ীতে পশু পরিবহন করা যাবে না।’ সেতুমন্ত্রী গতকাল রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে প্রস্তুতি সভায় এ নির্দেশনা দেন। ওবায়দুল কাদের তাঁর বাসভবন থেকে প্রস্তুতি সভায় ভার্চুয়ালি যুক্ত হন। খবর বাসসের।
ফিটনেসবিহীন গাড়িতে যাতে কোরবানির পশু
পরিবহন না করতে পারে, সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এ বিষয়ে উৎসমুখে কড়া নজরদারি বাড়াতে হবে এবং প্রত্যেক জেলা প্রশাসন, হাইওয়ে পুলিশকে সক্রিয় থাকতে হবে। পদ্মাসেতু চালু হওয়ায় অনেক পশুবাহী যানবাহন এ পথে ঢাকায় আসবে, বিষয়টি বিবেচনায় রাখার উপর গুরুত্বারোপ করে ওবায়দুল কাদের বলেন, এছাড়াও এঙপ্রেসওয়েতে যানবাহনের চাপ বাড়বে তাই চাপ সামলাতে এঙপ্রেসওয়ের টোল প্লাজা, পদ্মাসেতু, বঙ্গবন্ধু সেতু এবং মেঘনা ও গোমতি সেতুর টোল প্লাজায় বুথ সংখ্যা বাড়াতে হবে।
সড়ক পরিবহন মন্ত্রী বলেন, এবারের ঈদে চ্যালেঞ্জ হিসেবে বৃষ্টি, ধীরগতির পশুবাহী যানবাহন, ফিটনেসবিহীন গাড়িতে পশু পরিবহন, সড়কের পাশে পশুর হাট এবং করোনা সংক্রমণ -এসকল চ্যালেঞ্জ উত্তরণে সকল অংশীজনের মাঝে সমন্বয় সাধন করতে হবে। অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সবাইকে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। ওবায়দুল কাদের বলেন, ঈদে করোনা সংক্রমণ আরো বাড়তে পারে, তাই ঘরমুখো মানুষকে পরিবহনে যাতায়াতে বাধ্যতামূলক মাস্ক পড়তে হবে এবং এ বিষয়ে সংশ্লিষ্টদের আরো সতর্ক থাকতে হবে।দেশে বিশৃঙ্গলা সৃষ্টি করতে একটি মহল তৎপর, তাদের থেকেও সতর্ক থাকার নির্দেশনা দিয়ে তিনি বলেন, সবাই ঐক্যবদ্ধ থাকলে শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে পারবো।

পূর্ববর্তী নিবন্ধপ্রতি মাসে মিয়ানমার থেকে আনেন শত কোটি টাকার ইয়াবা
পরবর্তী নিবন্ধজুলাই মাসে এলপিজির দাম বাড়ল কেজিতে ১ টাকা