পোর্ট সিটি ভার্সিটিতে বিতর্ক উৎসব

| শনিবার , ৬ আগস্ট, ২০২২ at ৫:০০ পূর্বাহ্ণ

শিক্ষার্থীদের বিতর্কে আগ্রহী করতে এবং যুক্তি ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে পোর্ট সিটি ডিবেট ফোরামের উদ্যোগে আয়োজন করা হয় ‘বিতর্ক উৎসব ২০২২’। গত ৩-৪ আগস্ট অনুষ্ঠিত দুদিনব্যাপী এ উৎসবের প্রথম দিন ছিল বিতর্ক কর্মশালা। এতে সাবেক বিতার্কিকগণ নতুনদের প্রশিক্ষণ দেন। দ্বিতীয় দিনের আয়োজনে ছিল রম্য বিতর্ক, শিক্ষক-শিক্ষার্থী বিতর্ক, প্ল্যানচেট বিতর্ক ও পুরস্কার বিতরণ উৎসব।
শিক্ষকদের পক্ষে ডিবেটার হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র প্রভাষক মো. আতাউস সামাদ রাজু, সিনিয়র প্রভাষক মো. নাজিফ হাসান চৌধুরী এবং সহকারী অধ্যাপক এএসএম ইফতেখারুল আজম। এছাড়া শিক্ষার্থীদের মধ্যে থেকে তড়িৎ প্রকৌশল বিভাগের মো. সাইদুল ইসলাম শাকিল, বস্ত্র প্রকৌশল বিভাগের এস এম আসাদুল্লাহ রাব্বুল এবং ব্যবসায় প্রশাসন বিভাগের জেরিন সুলতানা চৌধুরী। বিতর্ক উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. নুরল আনোয়ার। তিনি ডিবেট ফোরামের কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেন এবং যুক্তি ভিত্তিক সমাজ বিনির্মাণে বিতার্কিকদের এগিয়ে আসার আহ্বান জানান। ৎ
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিসিডিএফএর কো-অর্ডিনেটর এএসএম ইফতেখারুল আজম এবং সার্বিক আয়োজনে ছিলেন ফোরামের সকল শিক্ষক এবং ছাত্রছাত্রীবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।