পোর্ট লিংক রোড থেকে জেএমবির সামরিক কমান্ডার গ্রেফতার

আজাদী অনলাইন | বুধবার , ২৯ ডিসেম্বর, ২০২১ at ২:৪৬ অপরাহ্ণ

নগরের আকবর শাহ থানাধীন পোর্ট লিংক রোড বাংলাবাজার এলাকা থেকে জেএমবি’র সামরিক কমান্ডার মো. সেলিমকে (৩৩) গ্রেফতার করা হয়েছে। বুধবার (২৯ ডিসেম্বর) ভোররাত সাড়ে ৩টায় তাকে গ্রেফতার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট।

মো.সেলিম লোহাগাড়া থানার জঙ্গল পদুয়া আশ্রয়ণ প্রকল্প তরুলতা এলাকার মৃত আবু তালেবের ছেলে। বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার (ডিসি) ফারুকুল হক।

কাউন্টার টেররিজম ইউনিট সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৮ ফ্রেব্রুয়ারি ২ নম্বর গেইট পুলিশ বক্সে বোমা হামলার ঘটনার মাস্টারমাইন্ড ছিল নব্য জেএমবি’র সামরিক কমান্ডার মো. সেলিম। এ ঘটনায় দায়ের করা মামলায় ইতিমধ্যে গ্রেফতারকৃত ১২ জনের মধ্যে ৯ জন আসামি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। ৮ জন আসামি সেলিমের নাম ও সংগঠনে তার ভূমিকার কথা উল্লেখ করেছে।

ডিসি ফারুকুল হক বলেন, জেএমবির সামরিক কমান্ডার মো. সেলিমকে বাংলাবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। ২ নম্বর গেইট পুলিশ বক্সে বোমা হামলার ঘটনার মাস্টারমাইন্ড ছিল সেলিম। পাঁচদিনের রিমান্ড আবেদনসহ তাকে আদালতে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে আঞ্চলিক দুই গ্রুপের গোলাগুলিতে নিহত ২
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে আগুনে পুড়ল মাদ্রাসা