রাঙামাটিতে আঞ্চলিক দুই গ্রুপের গোলাগুলিতে নিহত ২

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ২৯ ডিসেম্বর, ২০২১ at ২:৪৩ অপরাহ্ণ

রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার সদর হতে দুই কিলোমিটার এলাকায় আজ বুধবার (২৯ ডিসেম্বর) দুপুর ১২টা ১০ মিনিটের দিকে জেএসএস (সন্তু লারমা) দল ও গণতান্ত্রিক ইউপিডিএফ দলের দুই গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে পরিচালক ও সামরিক কমান্ডারসহ দুইজন নিহত হয়েছেন। এতে জেএসএস (সন্তু লারমা) দলের এক সামরিক সদস্য ও এক পথচারী আহত হয়েছেন।

নিহতরা হলেন জেএসএস (সন্তু লারমা) দলের সেকশন কমান্ডার তজিম চাকমা(২৮)। তার বাড়ি বাঘাইছড়ি ইউনিয়নের রাবার বাগান এলাকায়।

অন্যজন হলেন গণতন্ত্রিক ইউপিডিএফ বাঘাইছড়ি পরিচালক জানং চাকমা(৩৪)। তার বাড়ি বঙ্গলতলী ইউনিয়নে বলে জানা গেছে। ঘটনাস্থলে বিজিবি, পুলিশ, আনসার মোতায়েন করা হয়েছে।

বাঘাইছড়ি থানা পুলিশ ঘটনাস্থল থেকে দুইজনের মরদেহ উদ্ধার করেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, জেএসএস (সন্তু লারমা) দলের সামরিক সদস্যরা গভীর রাতে একটি সিএনজিচালিত অটোরিকশা নিয়ে দুই কিলোমিটার এলাকায় চায়ের দোকানের পাশে ফুলের ঝারু বাগানে ওৎ পেতে অবস্থান নেয়।

গণতান্ত্রিক ইউপিডিএফ পরিচালক জানং চাকমা চায়ের দোকানে প্রবেশ করে দোকানে বসার সাথে সাথে শুরু হয় গোলাগুলি। এতে ঘটনাস্থলে জানং চাকমা নিহত হন।

পরে উভয় পক্ষের ঘন্টাব্যাপী বন্দুক যুদ্ধে জেএসএস (সন্তু লারমা) দলের সেকশন কমান্ডার তজিম চাকমা নিহত হন। এতে জেএসএস (সন্তু লারমা) দলের সামরিক সদস্য সুজন চাকমা ও মনু মিয়া নামে এক পথচারী হাঁটুতে গুলিবিদ্ধ হয়ে আহত হন।

তাদের বাঘাইছড়ি হাসপাতাল থেকে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

বর্তমানে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত বিজিবি, আনসার, পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাঘাইছড়ি থানার এসআই সাঈদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমি ঘটনাস্থল থেকে দুইজনের মরদেহ উদ্ধার করেছি। সেগুলো ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হবে।”

বাঘাইছড়ি উপজেলার জেএসএস (এম এন লারমা) দলের সাধারণ সম্পাদক জোসি চাকমা বলেন, “দুই কিলোমিটার নামক এলাকায় জেএসএস (সন্তু লারমা) দলের সশস্ত্র সদস্যরা এসে গণতান্ত্রিক ইউপিডিএফ পরিচালক জানং চাকমাকে গুলি করে হত্যা করে। তাদের গুলিতে জেএসএস সদস্য তজিম চাকমা নিহত হয়েছেন।”

তিনি এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা এবং দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

এদিকে, জেএসএস (সন্তু লারমা) দলের সাধারণ সম্পাদক ত্রিদিপ চাকমা ওরফে দীপ বাবুর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, “আমাদের দলে কোনো সন্ত্রাসী অস্ত্রধারী নেই। আমরা চুক্তি বাস্তবায়নে কাজ করছি। আমরা মানুষের জন্য কাজ করছি।”

তিনি এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ ঘটনার সত্যতা নিশ্চিত করে দুইজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে বলে জানান।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১৫ জন
পরবর্তী নিবন্ধপোর্ট লিংক রোড থেকে জেএমবির সামরিক কমান্ডার গ্রেফতার