পেকুয়ায় ওয়ান শুটার ও গুলি নিয়ে অস্ত্র ব্যবসায়ী জয়নাল আটক

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ৩ মার্চ, ২০২৪ at ৬:৫১ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়ায় ওয়ান শুটার, এলজি ও গুলি নিয়ে জয়নাল আবেদীন নামের এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। রবিবার (০২ মার্চ) রাত দেড়টার দিকে এই অভিযান চালানো হয়।

আটক জয়নাল আবেদীন রাজাখালী ইউনিয়নের বামুলা পাড়ার রহমত উল্লাহর পুত্র। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

র‌্যাব জানায়, র‌্যাবের কাছে খবর আসে রাজাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ বামুলাপাড়া এলাকার ইয়ার আলী খানের ওয়াকফ স্টেটের লবণের মাঠের খাল সংলগ্ন টং ঘরে একজন ব্যক্তি মাদকদ্রব্যসহ অবস্থান করছে।

এই সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, ব্যাটালিয়ন সদরের আভিযানিক দল ওই স্থানে একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে একজনকে আটক করা হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও ঘর তল্লাশি করে তাদের হেফাজত হতে ১টি ওয়ান শুটার গান, ১টি এলজি পিস্তল ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জয়নাল নিজেকে অস্ত্র ব্যবসায়ী বলে স্বীকার করে। সে দেশীয় তৈরী এ সকল আগ্নেয়াস্ত্র অত্যন্ত সু-কৌশলে স্থানীয় বিভিন্ন দুস্কৃতিকারী এবং রোহিঙ্গা সন্ত্রাসীদের নিকট বিক্রয় করতো বলে জানায়।

উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রসহ ওই অস্ত্র ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার জেলার পেকুয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে অভিযানের কথা শুনে পালালো ল্যাব মালিক
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ আরসা সদস্য আটক