পাহাড়ে অবৈধ অস্ত্রের ব্যবহার বন্ধ না হলে গণতান্ত্রিক নির্বাচন সম্ভব নয়

দীপংকর তালুকদার এমপি

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ২৭ অক্টোবর, ২০২১ at ৬:০৭ অপরাহ্ণ

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, “পাহাড়ে অবৈধ অস্ত্রের ব্যবহার বন্ধ করা না হলে গণতান্ত্রিক নির্বাচন কখনই সম্ভব নয়। সাম্প্রদায়িক শক্তি ও অবৈধ অস্ত্রধারীরা কখনই জনগণের বন্ধু হতে পারে না।”

আওয়ামী লীগ সরকারের আমলে পার্বত্য চট্টগ্রামের সর্বত্র উন্নয়নের ছোঁয়া লেগেছে উল্লেখ করে তিনি বলেন, “রাঙামাটি সহ পার্বত্য চট্টগ্রামের এমন কোনো জায়গা নেই যেখানে উন্নয়ন হয়নি। বর্তমান সরকার উন্নয়নবান্ধব, এ সরকারের সময়ে পার্বত্য চট্টগ্রামে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। ফলে পার্বত্য চট্টগ্রাম এলাকায় শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগসহ সব খাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।”

আজ বুধবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় রাঙামাটি বিলাইছড়ি উপজেলার ফারুয়া উচ্চ বিদ্যালয় একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে বিদ্যালয়ের হল রুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, “এক শ্রেণীর মানুষ আছে যারা পাহাড়ের উন্নয়ন চায় না। তারা সব সময় সহিংসতার মাধ্যমে পাহাড়ের উন্নয়ন বাধাগ্রস্ত করছে। অতীতে কোনো সরকার পার্বত্য চট্টগ্রাম নিয়ে ভাবেনি যে কারণে পার্বত্য চট্টগ্রাম দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে পিছিয়ে ছিল। রাঙামাটি জেলায় যেসব উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে সেগুলো দ্রুত বাস্তবায়ন করা হবে এবং এ উন্নয়ন প্রকল্পের সুবিধা ভোগ করবে রাঙামাটিবাসী।”

এসময় ফারুয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বিলাইছড়ি উপজেলার জোন অধিনায়ক লে. কর্নেল ইসরাত হোসেন, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য দীপ্তিময় তালুকদার, সাবেক সদস্য ত্রিদিব কান্তি দাশ, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিলাষ তঞ্চ্যঙ্গা, সাধারণ সম্পাদক সাইদুল হক, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি জয় সেন তঞ্চ্যঙ্গা প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় দীপংকর তালুকদার সেনাবাহিনীকে পাহাড়ে অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে আরো বেশি তৎপরতা বাড়ানোর আহ্বান জানান। পাশাপাশি অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে জনমত গঠন করে সেনাবাহিনীকে সহযোগিতা করতে জনগণকে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

এর আগে এগুজ্যাছড়ি আর্যমৈত্রী বৌদ্ধ বিহার ভবন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বাস্তবায়নাধীন ফারুয়া উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন এবং পার্বত্য জেলা পরিষদ কর্তৃক নির্মিত এগুজ্যাছড়ি বাঙালি পাড়া জামে মসজিদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক নির্মিত ফারুয়া বাজার শ্রী শ্রী হরি মন্দিরের উদ্বোধন করেনক তিনি।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে ইউপি সদস্য খুন
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে বাসের ধাক্কায় ২ স্কুল শিক্ষার্থী গুরুতর আহত