নারীর আপত্তিকর ভিডিও ফেসবুকে ছড়ানোর হুমকি, যুবক গ্রেফতার

আজাদী অনলাইন | রবিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২৪ at ৫:৪৯ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে এক নারীর ব্যক্তিগত মুহুর্তের আপত্তিকর ভিডিও তার স্বামী ও ভাবীর ফেসবুক মেসেঞ্জারে পাঠিয়ে ব্ল্যাকমেইল করার অভিযোগে এস এম আতিক শাহরিয়ার (১৯) নামে এক যুবককে আটক করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ।

রবিবার (১১ ফেব্রুয়ারি) পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ সূত্রে নিশ্চিত করা হয়, ভিকটিমের নগ্ন ছবি/ভিডিও দিয়ে ব্ল্যাকমেইল সংক্রান্ত অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। অভিযুক্তের ব্যবহৃত ১ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতার এস এম আতিক শাহরিয়ার ভিকটিম ঐ নারীর আপন চাচাতো ভাই।

পুলিশ জানায়, গ্রেফতারকৃত ব্যক্তি ভিকটিমের নগ্ন ছবি/ভিডিও মোবাইলে সংরক্ষণ করত: দীর্ঘদিন যাবত ভিকটিমকে মানসিক নির্যাতনসহ ব্ল্যাকমেইল করে মোটা অংকের অর্থ আত্মসাতের অপচেষ্টা করে।

সোশ্যাল মিডিয়ায় ফেইক ফেসবুক আইডি থেকে ভিকটিমের প্রবাসী স্বামী এবং ভিকটিমের ফেসবুক মেসেঞ্জারে ভিকটিমের ব্যক্তিগত নগ্ন ছবি/ভিডিও প্রেরণ পূর্বক অজ্ঞাতনামা ব্যক্তি একটি বিকাশ নাম্বার প্রেরণ করে ৩০,০০০/- টাকা দাবি করে।

টাকা না দিলে স্পর্শকাতর নগ্ন ছবি/ভিডিও ভিকটিমের আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের নিকট প্রেরণ করে সম্মানহানি করবে মর্মে হুমকি প্রদান করে। এতে করে ভিকটিম মানসিকভাবে বিপর্যস্ত হয়ে এ সংক্রান্তে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের চান্দগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পরবর্তীতে ভিকটিম উক্ত বিষয়ে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগে অভিযোগ দায়ের করিলে অত্র কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ক্রাইম ইউনিট ঘটনাটির ছায়া অনুসন্ধান শুরু করে।

ভিকটিম হতে প্রাপ্ত তথ্যানুযায়ী তার আপন চাচাতো ভাই এস এম আতিক শাহরিয়ারকে জিজ্ঞাসাবাদ ও তার ডিভাইস পর্যালোচনা করে উক্ত ফেইক ফেসবুক আইডিটি লগইন অবস্থায় পাওয়া যায় এবং একই ডিভাইসের গ্যালারিতে ভিকটিমের স্বামী ও ভাবীকে প্রেরিত ভিকটিমের স্পর্শকাতর নগ্ন ছবি পাওয়া যায়।

গ্রেফতার এস এম আতিক শাহরিয়ারকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ভিকটিমের ব্যবহৃত একটি পুরোনো স্মার্ট ফোন থেকে সে ভুক্তভোগীর কিছু ব্যক্তিগত নগ্ন ছবি/ভিডিও পায়। পরবর্তীতে অসৎ উদ্দেশ্যে সে ফেইক ফেসবুক আইডি তৈরি করেউক্ত নগ্ন ছবি/ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি প্রদান পূর্বক একটি বিকাশ নাম্বার প্রেরণ করে ভিকটিমের পরিবারের লোকজনের কাছে ৩০,০০০/- টাকা দাবী করে।

এজাহারের প্রেক্ষিতে সিএমপি’র চান্দগাঁও থানায় ২০১২ সালের পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে ০১ টি নিয়মিত মামলা রুজু হয়েছে। এবংঅভিযুক্তকে আদালতে সোপর্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধখুলশীতে চুরি হওয়া মালামাল সহ কাভার্ডভ্যান উদ্ধার, ১ জন গ্রেফতার
পরবর্তী নিবন্ধলামায় ৩ কোটি ৬০ লাখ টাকা মূল্যের আফিমসহ আটক ১