নতুন সংস্কৃতিকর্মীদের সদস্য করে পুনঃতফসিলের দাবি

একুশ মেলা পরিষদের মানববন্ধন

| মঙ্গলবার , ২১ মে, ২০২৪ at ৮:৫৩ পূর্বাহ্ণ

নতুন সংস্কৃতিকর্মীদের সদস্যভুক্ত করে সাধারণ সভা আহ্বানের পর শিল্পকলা একাডেমির নির্বাচনের পুনঃতফসিল ঘোষণার দাবি জানিয়েছেন সংস্কৃতিকর্মীরা। গতকাল সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশ থেকে তাঁরা এই দাবি জানান।

একুশ মেলা পরিষদ, চট্টগ্রামের ব্যানারে কর্মসূচিতে সভাপতিত্ব করেন বৃহত্তর চট্টগ্রাম সংগ্রাম কমিটির অন্যতম প্রতিষ্ঠাতা শিল্পী শাহরিয়ার খালেদ। সঞ্চালনা করেন একুশ মেলা পরিষদের সংগঠক চৌধুরী জসিমুল হক। বক্তব্য দেন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক রাশেদ হাসান, চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসিচব কামাল উদ্দিন, একুশ মেলা পরিষদের সমন্বয়ক চৌধুরী জগলুল হক, শিল্পী এমরান ফারুকী, সংগঠক হাবিব বিপ্লব, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সংগঠক কাজী রাজিশ ইমরান। বক্তারা বলেন, গত ছয় বছরে চট্টগ্রামে শত শত নতুন সংস্কৃতিকর্মী চর্চার সঙ্গে যুক্ত হয়েছেন। চট্টগ্রাম শিল্পকলা একাডেমির মেয়াদোত্তীর্ণ কমিটি তাদের একাডেমির সদস্য করতে আগ্রহ দেখায়নি। তিন বছরের জন্য নির্বাচিত কমিটি ছয় বছর দায়িত্ব পালন করেছে। এ সময়ে তারা একটা সাধারণ সভা করেনি। তাঁরা আরও বলেন, গঠনতন্ত্র অনুযায়ী প্রতিবছর সাধারণ সভা এবং সভায় বাজেট প্রণয়নের কথা রয়েছে। কিন্তু একটাও সাধারণ সভা না করে তড়িঘড়ি করে কোরবানি ঈদের আগে শিল্পকলা একাডেমির নতুন করে নির্বাচনের আয়োজন করেছে। অবিলম্বে নতুন সংস্কৃতিকর্মীদের সদস্য হিসেবে অন্তভুক্ত করার পাশাপাশি একটা সাধারণ সভা আহ্বান করার দাবি জানাচ্ছি। সাধারণ সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে নির্বাচনের পুঃতফসিল ঘোষণা করা হোক।

এতে আরও বক্তব্য দেন, জামসেদ উদ্দিন, সিঞ্চন ভৌমিক, হাবিব বিপ্লব, এম কাউছার উদ্দিন, রোকন উদ্দিন, শাহিনা আকতার, মামুরা মমতাজ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়তলীতে সাত কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধছাগল চুরি করে পালানোর সময় ৪ জন আটক