দেশে ফিরেছেন জ্যোতিরা

আজাদী অনলাইন | মঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর, ২০২২ at ৩:১৭ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের শিরোপা জিতে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ মঙ্গলবার সকালে আবুধাবি থেকে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান টাইগ্রেসরা। এ সময় তাদের স্বাগত জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা।

এ নিয়ে টানা তৃতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের শিরোপা ঘরে তুলেছেন জ্যোতিরা। গত রোববার ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারায় বাংলাদেশ। এর আগে সেমিফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে ২০২৩ দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিত করে লাল-সবুজরা।

দেশে ফিরে আবারও ব্যস্ত হয়ে পড়তে হবে বাংলাদেশ নারী দলকে। আগামী ১ অক্টোবর থেকে সিলেটে শুরু হবে নারী এশিয়া কাপ ক্রিকেট। ওই দিনই থাইল্যান্ডের বিপক্ষে মাঠে নামবেন জ্যোতিরা। এই আসরের বর্তমান চ্যাম্পিয়ন হওয়ায় শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ বাংলাদেশের।

দেশে ফেরার আগে দলপতি নিগার সুলতানা জ্যোতি জানান, আর বাছাইপর্ব খেলতে চান না তারা।

২০১৮ সালে মালয়েশিয়ায় সবশেষ এশিয়া কাপে ভারতকে হারিয়ে শিরোপা উৎসব করে বাংলাদেশ। এবারের আসরে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও মালয়েশিয়া অংশগ্রহণ করছে।

এর আগে ২০১৮ ও ২০১৯ সালেও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। আর ২০১৫ সালে প্রথমবার এই ফরম্যাটের বিশ্বকাপ বাছাই পর্ব খেলে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় টাইগ্রেসদের।