দক্ষিণ জেলা বিএনপির ২ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

কর্ণফুলী প্রতিনিধি | মঙ্গলবার , ১১ জুন, ২০২৪ at ৭:২৭ পূর্বাহ্ণ

দীর্ঘ ৩ বছর ৫ মাস পরে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বহিষ্কৃত চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র দুই নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (১০ জুন) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডের জন্য ইতোপূর্বে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব আলী আব্বাছ এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সদস্য অধ্যাপক শেখ মো. মহিউদ্দিন-কে বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। আবেদনের
প্রেক্ষিতে তাঁদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।’

প্রসঙ্গত, বিগত ২০২১ সালের ১০ জানুয়ারি বিএনপির সিনিয়র সহ-দফতর সম্পাদক বেলাল আহমদ স্বাক্ষরিত এক নোটিশে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আলী আব্বাছ, সদস্য শেখ মোহাম্মদ মহিউদ্দিন ও সদস্য লিয়াকত আলীকে বহিষ্কার করা হয়।

তখন তাঁদের বিরুদ্ধে অভিযোগ ছিলো, সংবাদ সম্মেলন ডেকে পাল্টা কমিটি গঠন, সিনিয়র নেতাদের সম্পর্কে কুৎসা রটানো ও দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা তৈরির।

এছাড়াও বিগত ২০২০ সালের ৩১ ডিসেম্বর বিভিন্ন ইউনিটের ৯টি কমিটি ঘোষণা করে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি। এসব ইউনিটের কমিটি গঠন নিয়ে অনৈতিক সুবিধা গ্রহণের মাধ্যমে একপেশে কমিটি গঠনের অভিযোগ তুলে ২০২১ সালের ৫ জানুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাবে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আলহাজ আলী আব্বাছের নেতৃত্বে দলের একাংশ বিভিন্ন উপজেলা ও পৌরসভায় পাল্টা কমিটি ঘোষণা করেছিলো।

পূর্ববর্তী নিবন্ধঅনুমোদনহীন ইন্ডাস্ট্রিয়াল লবণ মোড়কজাত করে বিক্রি
পরবর্তী নিবন্ধছুটিতে নির্বাচন কর্মকর্তা, বিপাকে রাঙ্গুনিয়ার কয়েকশ প্রবাসী