তারেক ও হাওয়া ভবনের নৃশংস খুনের শিকার ছাত্রনেতা মহিম

স্মরণসভায় মাহতাব

| বৃহস্পতিবার , ৩০ নভেম্বর, ২০২৩ at ১০:৩৮ পূর্বাহ্ণ

মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, ২০০৪ সালে বিএনপিজামাত রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে তারেক জিয়া ও হাওয়া ভবনের নির্দেশে আওয়ামী লীগ তথা যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দদের হত্যার মাধ্যমে যে নীল নকশা প্রণয়ন করেছিল তারই রাষ্ট্রীয় সন্ত্রাসীর শিকার মহিম উদ্দিন মহিম। এই বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের তীব্র নিন্দা এবং তারেক জিয়াকে দেশে এনে সর্বোচ্চ শান্তির দাবি জানান।

গতকাল বুধবার ওমরগণি এমইএস কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি মহিম উদ্দিনের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরীর স্থানীয় কমিউনিটি সেন্টারে শহীদ মহিম উদ্দিন স্মৃতি সংসদের উদ্যোগে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে মিলাদ ও দোয়া মাহফিল, হযরত গরিব উল্লাহ শাহ মাজার প্রাঙ্গণে মহিম উদ্দিনের কবরে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

স্মরণসভায় হেলাল আকবর চৌধুরী বাবরের সভাপতিত্বে এবং এম আর আজিম ও নুরুল আনোয়ারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহিউদ্দিন বাচ্চু এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, মো. শফর আলী, বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুছ, শফিক আদনান, অ্যাড. ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মহিম উদ্দিনের ভাই ও প্যানেল মেয়র এম গিয়াস উদ্দিন, কফিল উদ্দিন, মোহাম্মদ ইউনূস, মহানগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন, মিথুন বড়ুয়া, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, হাসান মনসুর, সাইফুল আলম বাবু, আবুল হোসেন আবু, ছাত্রসংসদের ভিপি ও কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান, মনোয়ার আলম নোবেল, নুরুল আজিম রনি, ইয়াছির আরাফাত কচি প্রমুখ।

মেয়র বলেন, মহিম উদ্দিন তৎকালীন বিএনপি জামাত সরকারের বিরুদ্ধে চট্টগ্রামের যুব ও ছাত্র রাজনীতিকে সংগঠিত করেছিল বিধায় তারেক জিয়া ও হাওয়া ভবনের নির্দেশে তাঁকে নৃশংসভাবে খুন করা হয়।

শিক্ষা উপমন্ত্রী বলেন, মহিম উদ্দিন ছিলেন তৎকালীন সময়ের একজন সাহসী ছাত্রনেতা। তৎকালীন বিএনপি জামাত সরকারের আমলে খালেদা জিয়ার দোসর তারেক রহমানের রাষ্ট্রীয় বাহিনী দিয়ে মহিম উদ্দিনকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার প্রয়াস চালিয়েছিল।

জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগকে মেধাশূন্য করতে গিয়ে মহিম উদ্দিন মহিমকে হত্যা করেছিল। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিল কাল
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে দুস্থদের মাঝে সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণ