ঢলের পানিতে ভাঙল নারানগিরি সাঁকো, বিচ্ছিন্ন গ্রামবাসী

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ২৯ মে, ২০২৪ at ৮:০৩ পূর্বাহ্ণ

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নম্বর রাইখালী ইউনিয়নের নারানগিরির একটি পাড়ায় যোগাযোগের একমাত্র বাঁশের সাঁকোটি ভেঙে গিয়েছে। গত সোমবার দিবাগত রাতে ভারি বর্ষণে সৃষ্ট পাহাড়ি ঢলের কারণে সাঁকোটি ভেঙে যায় বলে জানিয়েছেন স্থানীয়রা। ৭০ ফুট দৈর্ঘ্যের সাঁকোটি ভেঙে পড়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে ভোগান্তিতে পড়েছেন পাড়ার মানুষ। স্থানীয়রা জানান, গত কয়েকদিনের বৃষ্টির ফলে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের প্রবাহিত স্রোতে সাঁকোটি ভেঙে যায়। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী। কর্মজীবী মানুষেরা গৃহবন্দি হয়ে পড়েছেন।

স্থানীয় ইউপি সদস্য শৈবাল সরকার সাগর জানান, প্রবল বর্ষণে ২০২৩ সালের ৯ আগস্ট সাঁকোটি ভেঙে গিয়েছিল। সেই সময় গ্রামবাসীরাসহ আমরা সাঁকোটি মেরামত করে চলাচলের উপযোগী করি। তখন এই খালের ওপর একটি স্থায়ী সেতু নির্মাণের জন্য এলজিইডি বরাবর আবেদন করা হয়েছিল। কিন্তু অদ্যাবদি এই খালের ওপর স্থায়ী কোনো সেতু নির্মাণ করা হয়নি। আমরা এই খালের ওপর একটি স্থায়ী সেতু নির্মাণের দাবি জানাচ্ছি।

এদিকে, কাপ্তাই উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী বলেন, ইতোমধ্যে এই খালের ওপর স্থায়ী সেতু নির্মাণের একটি প্রকল্প পাস হয়েছে। শিগগিরই স্থায়ী সেতু নির্মাণের কাজ শুরু হবে।

পূর্ববর্তী নিবন্ধসাউদার্ন ইউনিভার্সিটিতে মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা
পরবর্তী নিবন্ধকাপ্তাই ন্যাশনাল পার্কে লজ্জাবতী বানর অবমুক্ত