ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিডিঅ্যাপস-ক্লাউড ইন্সটিটিউটের সমঝোতা চুক্তি

| শনিবার , ২৩ অক্টোবর, ২০২১ at ১:০৮ পূর্বাহ্ণ

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পথে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্নপূরণে এদেশের মেধাবী প্রাণগুলোকে উজ্জীবিত করে তুলতে ও দেশের জন্য দক্ষ জনবল হিসেবে গড়ে তুলতে কাজ করছে ক্লাউড ইন্সটিটিউট। একই সাথে, একই পথে আরেক যাত্রী জাতীয় অ্যাপস্টোর বিডিঅ্যাপস।

দেশীয় মোবাইল অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম ‘বিডিঅ্যাপস’ বাংলাদেশের অ্যাপ ডেভেলপারদের জন্য একটি অনুপ্রেরণা ও সম্ভাবনার নাম যেটি রবি আজিয়াটা লিমিটেডের একটি উদ্যোগ। দেশের দক্ষ ও অভিজ্ঞ অ্যাপ ডেভেলপাররা তাদের বানানো অ্যাপ দিয়ে এই প্ল্যাটফর্মের মাধ্যমে আয় করতে পারেন স্বাচ্ছন্দ্যে।

এছাড়াও, বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে থাকে বিডিঅ্যাপস বর্তমানে যেটি জাতীয় অ্যাপস্টোরের স্বীকৃতি পেয়েছে।

ক্লাউড ইন্সটিটিউট হলো বাংলাদেশের অন্যতম সেরা ও খুলনার বৃহত্তম আইটি প্রশিক্ষণ প্রতিষ্ঠান। আন্তর্জাতিক প্রশিক্ষণ প্রোগ্রামের মাধ্যমে ক্লাউড ইন্সটিটিউট নিশ্চিত করছে সেরা আইটি প্রশিক্ষণ। নিজস্ব ভিজিটাল ল্যাব ও অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন ঢাকা ও খুলনা ক্যাম্পাসের নিয়মিত ক্লাসগুলোতে গড়ে উঠছে দক্ষ জনবল।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ও বিশ্ব দরবারে লাল সবুজের গৌরবময় পতাকা উড়িয়ে দিতে একই পথে চলা দুই যাত্রী ও ‘বিডিঅ্যাপস’ এবং ‘ক্লাউড ইন্সটিটিউট’ গত ২১ অক্টোবর বৃহস্পতিবার দুপুর আড়াইটায় অনলাইনে আয়োজিত ভার্চ্যুয়াল অনুষ্ঠানে নিজেদের মাঝে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে।

উক্ত অনুষ্ঠানে প্রদর্শন করা হয় দু’টি প্রতিষ্ঠানের ডকুমেন্টারি ও প্রেজেন্টেশন। সেই সাথে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ক্লাউড ইন্সটিটিউট ও বিডিঅ্যাপস-এর পক্ষ থেকে উপস্থিত অতিথিবৃন্দ। অনুষ্ঠানে বিভিন্ন খ্যাতনামা প্লাটফর্মের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিডিঅ্যাপস-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেড-এর জেনারেল ম্যানেজার মো. সালাহ উদ্দিন ও সিফাত উল্লাহ হক সনেট, মিয়াকি মিডিয়া লিমিটেড-এর চিফ এক্সিকিউটিভ অফিসার তানিম ইসলাম, বিডিঅ্যাপস-জাতীয় অ্যাপস্টোর- এর বিজনেস-এনগেজমেন্ট লিড মুহাম্মাদ আলতামিশ নাবিল এবং বিডিঅ্যাপস-জাতীয় অ্যাপস্টোর খুলনার কমিউনিটি ডেভেলপার সৈয়দ ফাহাদ মাহমুদ সহ আরো অনেকে।

সেই সাথে ক্লাউড ইন্সটিটিউট-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন চিফ এক্সিকিউটিভ অফিসার ইমরান ইসলাম অনিক, এক্সিকিউটিভ ডিরেক্টর আব্দুল্লাহ আল ফারহাদ, হ্যামকো গ্রুপের চেয়ারম্যান সৈয়দ আহমেদ তালুকদার, এমটিআই-এর ম্যানেজিং ডিরেক্টর ড. মো. মনিরুল ইসলাম খান এবং স্টার্টআপ খুলনার প্রতিষ্ঠাতা মো. মেহেদী হাসান।

সবশেষে, এক অপার সম্ভাবনাময় ও নতুন উদ্যমে দক্ষ জনবল তৈরির প্রত্যাশায় অনুষ্ঠান সম্পন্ন হয়।

পূর্ববর্তী নিবন্ধযুব অধিকার পরিষদের ৭ নেতাকর্মী রিমান্ডে
পরবর্তী নিবন্ধইকবালকে কুমিল্লা পুলিশের কাছে হস্তান্তর