টেকনাফে ১০ দিনের ‘বিশেষ লকডাউন’ ঘোষণা

| শুক্রবার , ২১ মে, ২০২১ at ৫:৩৫ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণ ক্রমাগত বাড়তে থাকায় কক্সবাজারের টেকনাফ উপজেলায় ‘বিশেষ লকডাউন’ ঘোষণা করেছে প্রশাসন। গতকাল বৃহস্পতিবার দুপুরে মহামারী পরিস্থিতি নিয়ে প্রশাসনের এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী জানিয়েছেন, কক্সবাজারে করোনাভাইরাসের সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় আগামী শুক্রবার থেকে ১০ দিনের এই ‘বিশেষ লকডাউন’ জারি থাকবে। আগামী ৩০ মে পর্যন্ত টেকনাফ থেকে কেউ বাইরে যেতে পারবে না এবং বাইরে থেকে কেউ প্রবেশ করতেও পারবে না। ওষুধের দোকান ও হাসপাতাল ছাড়া হাটবাজারসহ সব ধরণের দোকানপাট বিকাল ৫টার পর বন্ধ থাকবে। চিকিৎসার কাজে ও অসুস্থ রোগী আনা-নেওয়ার ক্ষেত্র ছাড়া যানবাহন চলাচলও বন্ধ থাকবে। খবর বিডিনিউজের।
ইউএনও আরও জানান, বিকাল থেকে উপজেলা প্রশাসন সিদ্ধান্ত বাস্তবায়নে ব্যবস্থা নিতে শুরু করেছে। পুরো উপজেলায় মাইকিং করে প্রশাসনের লকডাউন ঘোষণার প্রচার চালানো হয়েছে। এছাড়া প্রশাসনের সংশ্লিষ্টদেরও সিদ্ধান্ত কার্যকরে ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া প্রথমদিন থেকে মাঠে থাকবে ভ্রাম্যমাণ আদালতও। তবে নতুন করে ১০ দিনের বিশেষ লকডাউন ঘোষণার জেলা প্রশাসনের জারি করা পরিপত্র এখনো হাতে পাননি তিনি। ইউএনও আশা করছেন রাতে হাতে আসার পর গণবিজ্ঞপ্তি আকারে প্রচারের ব্যবস্থা নেবেন।